বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নিশীথের কনভয় থেকে হামলা হয়েছে, ফুটেজ প্রকাশ করে দাবি TMC-র, তবু উঠছে প্রশ্ন

নিশীথের কনভয় থেকে হামলা হয়েছে, ফুটেজ প্রকাশ করে দাবি TMC-র, তবু উঠছে প্রশ্ন

ভাঙচুর হওয়া মোরসাইকেল। 

বৃহস্পতিবার সিঙ্গিমারিতে ঘটনাস্থলে যান তৃণমূলের কোচবিহার জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক। তিনি দাবি করেন, সেখানে তৃণমূলের ওপর হামলা চালিয়েছে বিজেপি। তিনি বলেন, বুধবার গোলমাল পাকানোর জন্যই হঠাৎ কর্মসূচি ঘোষণা করে মোটরসাইকেলে করে গুন্ডাবাহিনী নিয়ে এসেছিলেন নিশীথ প্রামাণিক।

কোচবিহারে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ অধিকারীর কনভয়ে হামলার ঘটনায় সিসিটিভি ফুটেজ প্রকাশ করল তৃণমূল। ফুটেজ প্রকাশ করে তৃণমূলের দাবি, নিশীথের কনভয় থেকে তৃণমূল কর্মীদের ওপর হামলা চালিয়েছে বাইকবাহিনী। ভাঙচুর করা হয়েছে মোটরসাইকেল। ওদিকে পুলিশ সুপার জানিয়েছেন, বুধবার ওই ঘটনায় উত্তেজনা ছড়ালেও বোমাবাজির ঘটনা ঘটেনি।

বৃহস্পতিবার সিঙ্গিমারিতে ঘটনাস্থলে যান তৃণমূলের কোচবিহার জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক। তিনি দাবি করেন, সেখানে তৃণমূলের ওপর হামলা চালিয়েছে বিজেপি। তিনি বলেন, বুধবার গোলমাল পাকানোর জন্যই হঠাৎ কর্মসূচি ঘোষণা করে মোটরসাইকেলে করে গুন্ডাবাহিনী নিয়ে এসেছিলেন নিশীথ প্রামাণিক। তৃণমূলকর্মীরা তাঁকে কালো পতাকা দেখাতে রাস্তার পাশে জড়ো হলে তাদের ওপর হামলা চালায় নিশীথের কনভয়ের পিছনে থাকা বাইক বাহিনী। তৃণমূলের প্রকাশিত সিসিটিভি ফুটেছে দেখা যাচ্ছে, বিজেপির পতাকা হাতে বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করছে কিছু লোক। তার মধ্যে বিজেপির কয়েকজন স্থানীয় নেতা রয়েছেন। অভিযোগ রাতে স্থানীয় একটি তৃণমূলের পার্টি অফিসে ভাঙচুর করা হয়েছে। বৃহস্পতিবার সেখানে গিয়ে দলীয় কর্মীদের সঙ্গে কথা বলে দলীয় নেতৃত্ব।

নারী কল্যাণে আলাদা বাজেট, বড় পদক্ষেপ নিতে পারে মমতার সরকার

পুলিশ সুপার সুমিত কুমার জানিয়েছেন, ‘বোমাবাজি হয়নি। তবে রাস্তার পাশে যারা কালো পতাকা দেখা জড়ো হয়েছিলেন তাদের ওপর হামলা চালিয়েছে কনভয়ের পিছনে থাকা বাইকবাহিনী।’

তৃণমূলের প্রকাশ করা সিসিটিভি ফুটেজে বিপাকে পড়েছে বিজেপি। তবে প্রশ্ন উঠছে, নিশীথবাবু ‘হঠাৎ’ কর্মসূচি ঘোষণা করলে অত তাড়াতাড়ি কালো পতাকা দেখানোর লোক কী করে জোগাড় করল তৃণমূল? কোনও রাজনৈতিক দলের নেতা দলীয় কর্মীর সঙ্গে দেখা করতে গেলে তাঁকে কালো পতাকা দেখানো হবে এটাই বা কী ধরণের সুস্থ রাজনীতি?

 

বন্ধ করুন