বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Vande Bharat: গুয়াহাটি যাবে বন্দে ভারত, দায়িত্ব কেন এনজেপির উপর নয়? আন্দোলনে রেলকর্মীরা

Vande Bharat: গুয়াহাটি যাবে বন্দে ভারত, দায়িত্ব কেন এনজেপির উপর নয়? আন্দোলনে রেলকর্মীরা

আন্দোলনে রেল কর্মীরা, বন্দে ভারত এক্সপ্রেস, (PTI)

সংগঠনের নেতৃত্বের দাবি, এনজেপির গুরুত্ব কমানোর জন্য়ই এসব করা হচ্ছে। সেকারণেই আলিপুরদুয়ারের হাতে দায়িত্ব দেওয়া হয়েছে। এটা কোনওভাবেই মেনে নেওয়া যাবে না।

বন্দেভারতের পরিচালনার দায়িত্বকে ঘিরে এবার রেলকর্মীদের মধ্যে তুমুল শোরগোল পড়ে গিয়েছে। এনএফ রেলওয়ে এমপ্লয়িজ অ্য়াসোসিয়েশনের এনজেপি শাখার দাবি এনজেপির হাতে এর দায়িত্ব থাকছে না। এই দায়িত্ব আলিপুরদুয়ারের হাতে দেওয়া হয়েছে। এটা মেনে নেওয়া যায় না। এনজেপি থেকে গুয়াহাটিগামী বন্দেভারতের পরিচালনার দায়িত্ব আলিপুরদুয়ারের হাতে তুলে দেওয়ার প্রতিবাদে সরব রেলকর্মীদের একাংশ। এনিয়ে রীতিমতো বিক্ষোভ আন্দোলন শুরু করে দিয়েছেন তাঁরা। বৃহস্পতিবার এডিআরএম অফিসের সামনে রীতিমতো ধর্না, বিক্ষোভ দেখান তারা।

সংগঠনের নেতৃত্বের দাবি, এনজেপির গুরুত্ব কমানোর জন্য়ই এসব করা হচ্ছে। সেকারণেই আলিপুরদুয়ারের হাতে দায়িত্ব দেওয়া হয়েছে। এটা কোনওভাবেই মেনে নেওয়া যাবে না।

সংগঠনের ইউনিট সম্পাদক ভাস্কর তর জানিয়েছেন, আমরা ধর্নায় বসেছি। এই ধর্নার মূল উদ্দেশ্য হল তিনটি। কদিন পরেই এনজেপি থেকে গুয়াহাটি বন্দে ভারত চালু হচ্ছে। যেটার রেক দ্রুত পৌঁছে যাবে। আমরা মৌখিকভাবে শুনেছি বন্দে ভারতের দায়িত্ব থাকবে আলিপুর ডিভিশনের হাতে। কিন্তু সেটা কেন হবে বুঝতে পারছি না। কারণ এনজেপিতেই তো প্রাথমিক রক্ষণাবেক্ষণ হবে। তবে কেন এখানে দায়িত্ব না দিয়ে সেটা আলিপুরদুয়ারের হাতে দেওয়া হচ্ছে? এনজেপি থেকে ক্রু ম্যানেজমেন্ট করতে হবে। আসলে এনজেপি লবিকে ধুলিস্যাত করার একটা অপচেষ্টা সবসময়ই চলতে থাকে। এখানকার লবির হাতে পর্যাপ্ত লোকো পাইলট আছে। তবুও এই ধরণের আচরণ করা হচ্ছে। যতদিন না আমাদের দাবি না মানা হচ্ছে ততদিন পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। প্রয়োজনে আমরা অনশনেও বসতে পারি।

আন্দোলনকারীদের দাবি এনজেপির গুরুত্বকে ক্রমশ কমানো হচ্ছে। এনজেপিতেই প্রাথমিক রক্ষণেবেক্ষণ হবে। আর সেই এনজেপির গুরুত্বকেই কমানো হচ্ছে। নিউ জলপাইগুড়ি স্টেশন থেকেই ছাড়বে এই বন্দে ভারত এক্সপ্রেস। যাবে গুয়াহাটি পর্যন্ত। কিন্তু কেন এই ট্রেনের দায়িত্ব এনজেপির মতো গুরুত্বপূর্ণ সেকশনের হাতে দেওয়া হচ্ছে না তা নিয়ে প্রশ্ন তুলেছেন রেলকর্মীদের একাংশ। এমনকী দাবি না মিটলে প্রয়োজনে অনশনে বসার হুঁশিয়ারিও তাঁরা দিয়েছেন। তবে এনিয়ে রেলের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

 

বাংলার মুখ খবর

Latest News

পঞ্চম দফার ভোটের পর আনন্দবাজারের মাস্টহেড ব্যবহার করে ছড়ালো ভুয়ো স্ক্রিনশট সকাল থেকেই চড়া রোদ, তবে ঘূর্ণিঝড়ের জেরে একধাক্কায় ৬ ডিগ্রি নামবে কলকাতার পারদ বাংলায় পে কমিশনের রিপোর্ট নিয়ে বড় আপডেট, আদালতে জোর ধাক্কা খাবে রাজ্য? করণের ৫২ বছরের জন্মদিনের পার্টিতে চাঁদের হাট! কে কে ছিলেন অতিথি তালিকায়? ইজরায়েলের প্রেসিডেন্ট হওয়ার কথা ছিল আইনস্টাইনের! তারপর… চারিদিকে হেমা-ধর্মেন্দ্রর ছবি, বিশাল নাচের ঘর, জুহুর বাংলোর অন্দরমহল দেখালেন এষা 'ওঠা পড়া সবটাই দেখেছি...', অনিশ্চয়তায় ভরা পেশা নিয়ে কী জানালেন মাফিন? আমেরিকার পড়ুয়ারা কীভাবে হামাসকে সমর্থন করলেন, উদ্বেগ প্রকাশ রুশদির RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা কাঁচা দুধের কারণে বাড়তে পারে বার্ড ফ্লুর জীবাণু, পরীক্ষায় ধরা পড়ল নতুন তথ্য

Latest IPL News

RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.