বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌পর্যাপ্ত শ্রেণিকক্ষ নেই, দূরত্ববিধি মানা হচ্ছে না প্রাথমিক পড়ুয়াদের জন্য

‌পর্যাপ্ত শ্রেণিকক্ষ নেই, দূরত্ববিধি মানা হচ্ছে না প্রাথমিক পড়ুয়াদের জন্য

প্রাথমিকে পড়ুয়ারা

কাউন্সিলার জানান, এই বিষয়ে স্কুলের ম্যানেজিং কমিটির সঙ্গে কথা বলবেন। দ্রুত যাতে এই বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়, সেটি নিশ্চিত করা হবে।

নির্দেশিকা সত্বেও দূরত্ববিধি মানা হচ্ছে না প্রাথমিক পড়ুয়াদের জন্য। ঘটনাটি ঘটেছে বারাসতের একটি সরকারি পোষিত স্কুলে। অভিযোগ উঠেছে, প্রাথমিকে পড়ুয়ারা পর্যাপ্ত শ্রেণিকক্ষ পাচ্ছে না। খবর প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেছে স্থানীয় প্রশাসন।

সম্প্রতি বারাসতের ছোটবাজার এলাকায় একটি স্কুলের সামনে উত্তেজনা ছড়ায়। স্কুলের অভিভাবকরা চিৎকার চেঁচামেচি শুরু করে দেয়। অভিভাবকদের অভিযোগ, মাধ্যমিক বিভাগ প্রাথমিক পড়ুয়াদের পর্যাপ্ত শ্রেণিকক্ষ দিচ্ছে না। এর ফলে দূরত্ব বিধি মেনে ক্লাস করানো অসুবিধা হয়ে যাচ্ছে। অভিভাবকরা স্কুলের এই অসুবিধার কথা জানান বারাসত পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার দীপক দাশগুপ্তকে। এই প্রসঙ্গে কাউন্সিলার জানান, এই বিষয়ে স্কুলের ম্যানেজিং কমিটির সঙ্গে কথা বলবেন। দ্রুত যাতে এই বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়, সেটি নিশ্চিত করা হবে।

জানা গিয়েছে, এই বিষয়ে মাধ্যমিক বিভাগের প্রধান শিক্ষক শেখ আলি আহসানকে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘‌যে ক'টি ঘর প্রাথমিককে দেওয়া হয়েছে, তাতে সমস্যা হওয়ার কথা নয়। তবে এই বিষয়ে আগামী মাসে ম্যানেজিং কমিটির সঙ্গে বৈঠক হবে।’‌ অন্যদিকে প্রাথমিক বিভাগের প্রধান শিক্ষক অবশ্য এই বিষয়ে কিছু জানায়নি। উল্লেখ্য, গত ফেব্রুয়ারি মাসেও শ্রেণিকক্ষের অভাবে স্কুলের চাতালে বসিয়ে ছাত্রছাত্রীদের ক্লাস নেওয়া হচ্ছিল। ঠাণ্ডা লেগে অনেক ছাত্রছাত্রীই তখন অসুস্থ হয়ে পড়েন। এই ঘটনায় অভিভাবকরা অভিযোগ জানাতে শুরু করেন।

বন্ধ করুন