বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌স্বাস্থ্যসাথী কার্ডে ‘‌টাকা নেই’, রোগীকে ডিসচার্জ দিল না নার্সিংহোম!
স্বাস্থ্যসাথী কার্ডে ‘‌টাকা নেই’, রোগীকে আটকে রাখল নার্সিংহোম !
স্বাস্থ্যসাথী কার্ডে ‘‌টাকা নেই’, রোগীকে আটকে রাখল নার্সিংহোম !

‌স্বাস্থ্যসাথী কার্ডে ‘‌টাকা নেই’, রোগীকে ডিসচার্জ দিল না নার্সিংহোম!

  • ডিসচার্জ দেওয়ার সময় ‘‌কার্ডে টাকা নেই’‌ বলে রোগীকে আটকে রেখেছে নার্সিংহোম কর্তৃপক্ষ। এমনকী, তাঁদের উপর নিরাপত্তারক্ষীরা হামলা চালায় বলে অভিযোগ উঠেছে।

স্বাস্থ্যসাথী কার্ডে নাকি ‘‌টাকা নেই’‌।এই অজুহাতে রোগীকে ডিসচার্জ দিল না নার্সিংহোম! রোগীকে আটকে রাখার অভিযোগ উঠল ওই বেসরকারি নার্সিংহোমের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে কাঁকসার রাজবাঁধে।

জানা গিয়েছে, গত ২৫জুন পেটে ব্যাথার সমস্যা নিয়ে রিতা চৌধুরী নামে এক রোগীকে রাজবাঁধের মা দুর্গা নার্সিংহোমে ভরতি করা হয়। পরিবারের অভিযোগ, পেটে অসহ্য ব্যথা  ছিল রোগী। তাঁকে স্বাস্থ্যসাথী কার্ড দিয়েই ভরতি করানো হয়েছিল। কিন্তু, সেখানে ঠিক মতো চিকিৎসা হচ্ছিল না। এমনকী, রোগীকে ঠিক করে খেতে পর্যন্ত দেওয়া হচ্ছিল না। রোগীর শারীরিক অবস্থার অবনতি হওয়ায়, চিকিৎসকরা তাঁকে অন্যত্র স্থানান্তর করতে পরামর্শ দিয়েছেন। 

তার সত্ত্বেও ডিসচার্জ দেওয়ার সময় ‘‌কার্ডে টাকা নেই’‌ বলে রোগীকে আটকে রেখেছে নার্সিংহোম কর্তৃপক্ষ। এমনকী, তাঁদের উপর নিরাপত্তারক্ষীরা হামলা চালায় বলে অভিযোগ উঠেছে। রোগীর পরিবারের দাবি, ঘটনায় পরিবারের সাত জন আহত হয়েছেন।পাল্টা নার্সিংহোম কর্তৃপক্ষের দাবি, টেকনিক্যাল অসুবিধার জন্য অপেক্ষা করতে বলায়, স্বাস্থ্যকর্মীদের মারধর করেছেন রোগীর আত্মীয় পরিজনেরা।

কাঁকসা থানার পুলিশ জানিয়েছে, উভয়পক্ষের তরফেই লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। লিখিত অভিযোগের ভিত্তিতেই গোটা ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে। হাসপাতালের সিসিটিভি ফুটেজগুলিও ভাল করে খতিয়ে দেখা হচ্ছে।

 

বন্ধ করুন