বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুজোর অনুমতি দিল না রেল, পাশে দাঁড়াল মমতার সরকার
চলছে মূর্তি বানানোর কাজ  (PTI)
চলছে মূর্তি বানানোর কাজ  (PTI)

পুজোর অনুমতি দিল না রেল, পাশে দাঁড়াল মমতার সরকার

  • রেলের জমিতে পুজো নয়। এবার রেল তার জমিতে পুজো করার অনুমতি দেয়নি। আর তা নিয়েই এখন জোর চর্চা শুরু হয়েছে।

রেলের জমিতে পুজো নয়। এবার রেল তার জমিতে পুজো করার অনুমতি দেয়নি। আর তা নিয়েই এখন জোর চর্চা শুরু হয়েছে। প্রত্যেক বছর রেলের জমিতে দূর্গাপুজোর অনুমতি নিয়ে সমস্যায় পড়তে হয় শিলিগুড়ি শহর এবং মহকুমার বেশকিছু পুজো কমিটিকে। এবার রেলের পক্ষ থেকে ১৫–১৬টি পুজো কমিটিকে পুজো করতে অনুমতি দেওয়া হচ্ছে না বলে অভিযোগ তুললেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব।

এদিন শিলিগুড়ির পুজো কমিটিগুলিকে নিয়ে প্রশাসনিক বিষয়ে আলোচনা করেন পর্যটন মন্ত্রী। পরে তিনি জানান, অনুমতি না নিয়ে অল্প কিছু পুজো চলছে। সেগুলি অনুমতি না পেলে সরকারি সাহায্য পাবে না। তাই পুজো কমিটিগুলো যাতে সাহায্য পায় সেজন্য তাদের অনুমতির ব্যবস্থা করা হচ্ছে। মন্ত্রীর কথায়, কেন্দ্রীয় সরকার তাঁদের রেলের কিছু জমিতে পুজোর করতে বাধা দিলেও পুজো বন্ধ থাকবে না। যারা পুজো করছে রেল অনুমতি না দিলেও আমরা সরকারের পক্ষ থেকে অনুমতি দেব।

এনজেপি’‌র রেল ইন্সটিটিউটের মাঠে সেন্ট্রাল কলোনির পুজোর অনুমতি এখনও মেলেনি। পুজো কমিটির সম্পাদক দেবাশিস সরকার জানান, অনুমতি জন্য কাটিহার ডিভিশনে জানানো হবে। তবে বিগত বছরগুলিতে তারা অনুমতি পেয়েছিল। তবে ছোট করে হলেও তাদের পুজো হবে বলে কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে।

জানা গিয়েছে, মহকুমার বাগডোগরা, নকশালবাড়িতেও কয়েকটি পুজো রেলের জমিতে হয়ে থাকে। লোয়ার বাগডোগরা দূর্গোৎসব কমিটির পক্ষ থেকে বলা হয়েছে, রেল টালবাহানা করে অনুমতি দিচ্ছে না। রাজ্য সরকার ব্যবস্থা নিলে সেই সমস্যা দূর হবে।

বন্ধ করুন