বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘গ্রিন জোন’-এ থাকলেও স্বস্তিতে নেই রাজ্যের ৭ করোনা আক্রান্ত জেলা

‘গ্রিন জোন’-এ থাকলেও স্বস্তিতে নেই রাজ্যের ৭ করোনা আক্রান্ত জেলা

লকডাউন বিধি মেনে চলতে হুগলির শ্রীরামপুরে রাজ্য সরকারের প্রচার অভিযান। ছবি: পিটিআই।

যে সমস্ত জেলায় গত ২৮ দিনে কোনও নতুন সংক্রমণের খবর পাওয়া যায়নি, সেই জেলাগুলিকে গ্রিন জোনভুক্ত করা হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশ করা তালিকায় রাজ্যের ১১টি জেলায় করোনা সংক্রমণের প্রকোপ থাকলেও আপাতত বাকি জেলাগুলি গ্রিন জোনের আওতায় রাখা হয়েছে।

‘গ্রিন জোন’-এর অন্তর্ভুক্ত হয়েছে সেই সমস্ত জেলা, যেখানে সংক্রমণের হার তুলনায় কম। অর্থাৎ, যে সমস্ত জেলায় গত ২৮ দিনে কোনও নতুন সংক্রমণের খবর পাওয়া যায়নি, সেই জেলাগুলিকে গ্রিন জোনভুক্ত করা হয়েছে। এই তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি, হুগলি, নদিয়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা ও দার্জিলিং।

আগামী ২০ এপ্রিল পর্যন্ত এই জেলাগুলিতে নতুন কোনও সংক্রমণের খবর না পাওয়া গেলে লকডাউন নিষেধাজ্ঞা শিথিল করার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে মন্ত্রক।

রাজ্যের যে ৪ টি জেলাকে হটস্পট হিসেবে চিহ্নিত করেছে স্বাস্থ্য মন্ত্রক, সেই জেলাগুলিতে নিষেধাজ্ঞা কড়াকড়ির পাশাপাশি নিয়মিত নজরদারি থাকবে। তবে গ্রিন জোনের অন্তর্ভুক্ত জেলাগুলিতেও নজরদারিতে কোনও রকম ঢিলেমি রাখা চলবে না।

নির্ধারিত সময়ের মধ্যে সংক্রমণের হার বাড়লে সেই সমস্ত জেলাকে হটস্পট হিসেবে চিহ্নিত করা হতে পারে বলে জানা গিয়েছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ভারত ম্যাট্রিমনি, জীবনসাথী অ্য়াপ নিয়ে কড়া অবস্থান গুগলের,শেয়ারদর হু হু করে কমছে 'প্রযোজকের সঙ্গে শুলে...' নায়িকা হওয়ার টোপ দিয়ে অঙ্কিতাকে কুপ্রস্তাব! তারপর? এবার HS-এ মোবাইল নিয়ে ধরা পড়েছে ৪১ জন, কড়া ব্যবস্থার কথা জানালেন ব্রাত্য এক ছবিতে শাহরুখ-সুহানা, কোন হলিউড ফ্লিক থেকে অনুপ্রেরণা নিয়ে তৈরি হবে ‘কিং’ বাংলায় ঝড় তোলার আগে ঝাড়খণ্ডে সার কারখানা সহ ৩৫৭০০ কোটির প্রকল্প উপহার মোদীর 'বাবা আর আমি…' বিজেপিতে যোগের জল্পনা নিয়ে খোলাখুলি জবাব দিলেন কমল নাথের পুত্র আবার শিক্ষক নিয়োগের পথে হাঁটতে চলেছে এসএসসি, আইনি পরামর্শ নেওয়া হচ্ছে মা হতে চাই! ডিভোর্সের খবরে সিলমোহর, জোড়া সন্তান মানুষ করতে ইচ্ছুক শোলাঙ্কি আমেরিকায় পড়তে গিয়ে খুন নৃত্যশিল্পী অমরনাথ! রহস্যময় ফোন থেকে কী জানল পরিবার? রঞ্জি না খেলায় ইশান, শ্রেয়সের বিরুদ্ধে বিসিসিআই-এর কড়া পদক্ষেপকে সমর্থন কপিলের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.