বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রবীন্দ্রনাথের নোবেল চুরি করেছে বাংলার ছেলেরা, বিস্ফোরক দাবি তৃণমূল বিধায়কের
সোমবার সকালে তৃণমূল বিধায়ক মনগোবিন্দ অধিকারী। নিজস্ব চিত্র
সোমবার সকালে তৃণমূল বিধায়ক মনগোবিন্দ অধিকারী। নিজস্ব চিত্র

রবীন্দ্রনাথের নোবেল চুরি করেছে বাংলার ছেলেরা, বিস্ফোরক দাবি তৃণমূল বিধায়কের

  • রবীন্দ্রজয়ন্তীতে যোগ দিয়ে রবীন্দ্রনাথের নোবেলপ্রাপ্তি নিয়ে বিতর্কিত মন্তব্য করেন পূর্ব বর্ধমানের ভাতারের তৃণমূল বিধায়ক মনগোবিন্দ অধিকারী। বেগতিক বুঝে প্রকাশ্যে ক্ষমাও চেয়ে নিয়েছেন তিনি।

রবীন্দ্রজয়ন্তীতে রবীন্দ্রনাথের নোবেল পুরস্কার পাওয়া নিয়ে বিতর্কিত মন্তব্য করে বিপাকে তৃণমূল বিধায়ক। রবিবার নিজের বিধানসভা এলাকায় এক রবীন্দ্রজয়ন্তীতে যোগ দিয়ে রবীন্দ্রনাথের নোবেলপ্রাপ্তি নিয়ে বিতর্কিত মন্তব্য করেন পূর্ব বর্ধমানের ভাতারের তৃণমূল বিধায়ক মনগোবিন্দ অধিকারী। বেগতিক বুঝে প্রকাশ্যে ক্ষমাও চেয়ে নিয়েছেন তিনি।

এদিন মনগোবিন্দবাবু বলেন, রবীন্দ্রনাথকে নোবেল দিয়ে অপমান করা হয়েছিল। তাই বাংলার ছেলেরা সেটা চুরি করে নিয়েছে। বিজেপি এত সিবিআই সিবিআই করে লাফায়। কিন্তু সেই সিবিআই তো নোবেলটা খুঁজে বার করতে পারেনি। এবার বাংলার পুলিশকে সেই নোবেল খোঁজার কাজে লাগানো হচ্ছে।

এই নিয়ে বিতর্ক শুরু হতেই মনগোবিন্দবাবু সংবাদমাধ্যমকে বলেন, আমার ভুল হয়ে গিয়েছে। ওকথা আমি বলতে চাইনি। আমাকে ক্ষমা করে দেবেন।

সোমবার রবীন্দ্রজয়ন্তীর সকালে বিস্ফোরক দাবি করেন বিজেপি নেতা রাহুল সিনহা। তাঁর দাবি, রবীন্দ্রনাথের নোবেল পদক চুরিতে জড়িত তৃণমূল। এদিন সকালে এক অনুষ্ঠানে যোগ দেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা বলেন তিনি।

এদিন রাহুল সিনহাকে বলতে শোনা যায়, ‘মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, সিবিআই না পারলে আমি নোবেল খুঁজে দেব। এবার উনি নোবেল খুঁজে দিন। তৃণমূলেরই যোগসাজসে নোবেল চুরি হয়েছে। অতীতে যত চুরি - ডাকাতি - রাহাজানি - খুন – ধর্ষণ হয়েছে প্রতিটার সঙ্গেই তৃণমূল কংগ্রেস যুক্ত’।

 

বন্ধ করুন