বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সিপিএমের বড় কর্মসূচিতে ডাকই পেলেন না অশোক ভট্টাচার্য, এ কী কাণ্ড শিলিগুড়িতে!

সিপিএমের বড় কর্মসূচিতে ডাকই পেলেন না অশোক ভট্টাচার্য, এ কী কাণ্ড শিলিগুড়িতে!

অশোক ভট্টাচার্য, সিপিএম নেতা। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

হিন্দুস্তান টাইমস বাংলাকে তিনি গোটা বিষয়টি খোলসা করেছেন। কোথাও কি দলের প্রতি অভিমান হয়েছে তাঁর? 

শিলিগুড়ি, অশোক ভট্টাচার্য আর সিপিএম তিনটি শব্দ যেন পরস্পরের সমর্থক। বাম জমানার প্রাক্তন মন্ত্রী তথা শিলিগুড়ির প্রাক্তন মেয়র। কার্যত শিলিগুড়ির রূপকার বলে পরিচিত তিনি। আর সেই অশোক ভট্টাচার্যই ডাক পেলেন পঞ্চায়েত নির্বাচন নিয়ে দলের সাংবাদিক বৈঠকে। এমনকী তাঁকে নাকি জানানোই হয়নি এব্য়াপারে। এখানেই প্রশ্ন উঠছে তবে কি দলের কাছে অশোক ভট্টাচার্যের প্রয়োজনীয়তা কমে যাচ্ছে?

অশোক ভট্টাচার্য এনিয়ে হিন্দুস্তান টাইমস বাংলাকে জানিয়েছেন, কখনও থাকি, কখনও থাকি না। আগের মতো নয়। তবে সেদিন আমি জানতাম না। কোথাও প্রোগ্রামে বললে যাই। কোথাও না বললে যাই না। আমি জানতাম না । জানা থাকলে যেতাম।

দল সূত্রে খবর, পঞ্চায়েত ভোট নিয়ে সম্প্রতি সাংবাদিক বৈঠক ছিল শিলিগুড়ির পার্টি অফিসে। আর সেই বৈঠকে নেই অশোক ভট্টাচার্য। এমন ছবি এর আগে কবে দেখেছে শিলিগুড়ি তা মনে করতে পারছেন না অনেকেই। এমনকী অশোক ভট্টাচার্য না এলে দলের সাংবাদিক বৈঠক পিছিয়ে দেওয়া হয়েছে এমন নজিরও রয়েছে শিলিগুড়িতে। আর সেই বৈঠকের কথা জানতেই পারলেন না প্রবীন সিপিএম নেতা?

তবে কি নতুনদের জায়গা করে দিতে অশোক ভট্টাচার্যও বাতিল হয়ে যাবেন, ব্রাত্য হয়ে যাবেন শিলিগুড়ির বাম রাজনীতিতে? নানা জল্পনা, নানা চর্চা এখন শিলিগুড়িতে। অনেকেরই মতে, শিলিগুড়িতে ক্ষমতায় নেই বামেরা। তবুও এখনও হিলকার্ট রোডে লাল পতাকার মিছিল বেরলে যে মানুষটা সবার সামনে থাকেন, তিনি অশোক ভট্টাচার্য। এখনও বিরোধীরা শিলিগুড়িতে সিপিএম বলতে সবার আগে যে নামটি উচ্চারন করেন, তিনি আর কেউ নন অশোক ভট্টাচার্য। তবে কি দলের মিটিংয়ে ডাক না পেয়ে কিছুটা হলেও অভিমান হয়েছে তাঁর?

শিলিগুড়িতে কান পাতলেই শোনা যাচ্ছে, তিলতিল করে দলটাকে শক্ত ভিতের উপর দাঁড় করিয়েছিলেন অশোক ভট্টাচার্য সহ অন্যান্য়রা। তাঁকেই ভুলে যাচ্ছে দলের বর্তমান নেতৃত্ব। অশোকবাবু জানিয়েছেন, আমি এখন আগের মতো আর সেক্রেটারিয়েট মেম্বার নই। আমন্ত্রিত… কোথাও প্রোগ্রামে বললে যাই। কোথাও না বললে যাই না। আমি জানতাম না । জানা থাকলে যেতাম। আগে যেমন যেতে হত। সেটা তো আর নেই।…

তবে সিপিএম নেতৃত্ব জানিয়েছেন, সেদিন ছিলেন না। কিন্তু তিনি আমাদের সঙ্গেই আছেন।

 

বাংলার মুখ খবর

Latest News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট আদৃত-কৌশাম্বির বিয়ের আগে মোদক পরিবারের রিইউনিয়ন! বাদ শুধু ‘মিঠাই’ সৌমিতৃষা ‘অন্নপ্রাশনও তো হয়নি,এত্ত উপহার', একরত্তি বোনের আদর দেখে ঈর্ষায় ভুগছে পপি-পুত্র? সাবধান! ভুলেও এই ১০টি খাবার রাখবেন না ফ্রিজে Points Table: RCB কে হারিয়ে দুয়ে ফিরল KKR, পঞ্জাবকে হারিয়ে অক্সিজেন পেল গুজরাট বাংলায় সিএএ লাগু করা কেউ আটকাতে পারবে না, মালদায় জানালেন রাজনাথ বহুতলের ২৫ তলা থেকে পড়ে তরুণীর মৃত্যু! কসবার ঘটনায় উঠছে নানান প্রশ্ন বিয়ে নিয়ে কী পরিকল্পনা দীপ্সিতার? 'দাদা' শোভনের আগে অরিজিতের নাম বামনেত্রীর মুখে মুসলিম তোষণ ইস্যুতে কংগ্রেসকে তোপ মোদীর! ভাষণ নিয়ে ক্ষোভ উগরে দিল TMC ‘শাহরুখ খানকে বাড়ি পাঠিয়ে দে’, দাদাগিরির মঞ্চে কিং খান ভক্তকে দেখে রাগ সৌরভের!

Latest IPL News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.