বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাংলাদেশ থেকে ভারতে ইলিশ আনার চেষ্টা, BSF-র হাতে পাকড়াও গাইঘাটার ব্যক্তি
২৯ কিলোগ্রাম ইলিশ উদ্ধার করা হয়েছে (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার @BSF_MizoramCach)
২৯ কিলোগ্রাম ইলিশ উদ্ধার করা হয়েছে (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার @BSF_MizoramCach)

বাংলাদেশ থেকে ভারতে ইলিশ আনার চেষ্টা, BSF-র হাতে পাকড়াও গাইঘাটার ব্যক্তি

  • দিনকয়েক আগেই ভারতে ইলিশ পাঠিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ থেকে অবৈধভাবে ইলিশ নিয়ে আসার অভিযোগে গাইঘাটার এক ব্যক্তিকে পাকড়াও করল বিএসএফ। তার কাছ থেকে ২৯ কিলোগ্রাম ইলিশ উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন : পশ্চিমবঙ্গে কবে থেকে ছুটবে লোকাল ট্রেন? জানালেন রেলবোর্ডের চেয়ারম্যান

বৃহস্পতিবার রাতে দোবারপাড়া লাগোয়া সীমান্ত আউটপোস্টে টহল দিচ্ছিলেন বিএসএফ জওয়ানরা। সেই সময় আন্তর্জাতিক সীমান্ত বরাবর এক মোটরবাইক আরোহীকে দেখতে পান তাঁরা। ওই ব্যক্তিকে আটকে তল্লাশি চালানো হয়। উদ্ধার করা হয় ইলিশ ভরতি দুটি বড় ব্যাগ।

আরও পড়ুন : বাংলা ও কেরালায় ফাঁস আল কায়দা মডিউল, NIA-এর জালে ৯ জঙ্গি

বিএসএফের তরফে জানানো হয়েছে, বাংলাদেশে এক ব্যক্তির থেকে ইলিশ পেয়েছিল সে। বনগাঁওয়ের এক ব্যক্তির হাতে তা তুলে দেওয়ার কথা ছিল। জেরায় জানা গিয়েছে, আদতে গাইঘাটার বাসিন্দা ওই ব্যক্তি গুজরাতের একটি পাইপ কারখানায় কাজ করত। লকডাউনে বাড়ি ফিরে আসতে বাধ্য হয়। কিন্তু নিজের রাজ্যে কোনও কাজ না পেয়ে গত দু'তিন মাস আগে পাচার চক্রে সামিল হয়েছিল। তদন্তের জন্য তাকে পুলিশের হাতে তুলে দিয়েছে বিএসএফ।

আরও পড়ুন : মুখ ঘুরিয়ে স্থানীয় বাজারে এল বাংলাদেশগামী ট্রাক, খুচরো বাজারে কমল পেঁয়াজের দাম

দিনকয়েক আগেই ভারতে ইলিশ পাঠিয়েছে বাংলাদেশ। তাতে অবশ্য বাঙালির রসনাতৃপ্তি অধরাই থেকে গিয়েছে। ফলে চোরাপথে এপার বাংলায় ইলিশ নিয়ে আসার ঘটনাও হামেশাই ঘটছে। গত বুধবারই গজলডোবায় বিশেষ তল্লাশি অভিযানের সময় দুই পাচারকারীদের কাছ থেকে ১৫ কেজি ইলিশ এবং ন'কেজি তেলাপিয়া মাছ উদ্ধার করেছিল বিএসএফ। 

বন্ধ করুন