বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আগামী দেড় ঘণ্টায় দুই ২৪ পরগনা-মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ ঝমঝমিয়ে বৃষ্টি

আগামী দেড় ঘণ্টায় দুই ২৪ পরগনা-মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ ঝমঝমিয়ে বৃষ্টি

সোমবার উত্তর বঙ্গোসাগর ও সংলগ্ন এলাকায় একটি নিম্নচাপ তৈরি হয়েছে (ছবি সৌজন্য পিটিআই)

আগামী বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে ঝমঝমিয়ে বৃষ্টি চলবে।

আজ (মঙ্গলবার) সকাল আটটা-ন'টা পর্যন্ত দুই ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরের কয়েকটি এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। হালকা থেকে মাঝারি ধারাপাত চলতে পারে। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

সোমবার উত্তর বঙ্গোসাগর ও সংলগ্ন এলাকায় একটি নিম্নচাপ তৈরি হয়েছে। আগামী ৩৬ ঘণ্টায় তা আরও শক্তিশালী হবে। তার জেরে আগামী বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে ঝমঝমিয়ে বৃষ্টি চলবে। তিনদিনই কমলা সতর্কতা জারি করা হয়েছে।

আজ (মঙ্গলবার) দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা এবং ঝাড়গ্রামে ভারী থেকে অতি ভারী বর্ষণ হবে। বাকি জেলাগুলিতে ভারী বৃষ্টি চলবে। আগামিকাল (বুধবার) পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া এবং ঝাড়গ্রামে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। নদিয়া, দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলায় কয়েকটি বৃষ্টির দাপট খানিকটা কম থাকবে। সেখানে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। 

বৃহস্পতিবার অবশ্য গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টির অনেকটাই কমে যাবে। সেদিন মূলত রাজ্যের পশ্চিমাংশের জেলা তথা পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, এবং পশ্চিম মেদিনীপুরের কয়েকটি জায়গায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। ভারী বর্ষণ চলতে পারে পূর্ব মেদিনীপুরের দু'একটি জায়গাতেও।

বৃহস্পতিবার থেকে নিম্নচাপটি ক্রমশ পশ্চিম দিকে সরে যাবে। তার জেরে বৃহস্পতিবার পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, এবং পশ্চিম মেদিনীপুরের কয়েকটি জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। পরে তা আরও পশ্চিমে অর্থাৎ ঝাড়খণ্ডের দিকে চলে যাবে। সেখানেও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আর সেখানেই আশঙ্কা তৈরি হচ্ছে। কারণ প্রবল বৃষ্টিতে দক্ষিণবঙ্গের নদীগুলির জলস্তর আরও বাড়বে। ফলে প্লাবিত হতে পারে উপকূলবর্তী জেলার নীচু এলাকাগুলি। ওই সময়ে সমুদ্র উত্তাল থাকায় মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করেছে হাওয়া অফিস।

বাংলার মুখ খবর

Latest News

শ্লীলতাহানি কাণ্ডে থানায় হাজিরা রাজভবন কর্মীদের, বয়ানে বিস্ফোরক দাবি ৩ জনের ওরাং ওটাংয়ের এত বুদ্ধি! আহত হলে নিজেই চিকিৎসা করে, ডাক্তারও এমন পদ্ধতি জানেন না শিলিগুড়ি রামকৃষ্ণ মিশনে হামলার ৩ দিন পর গ্রেফতার ৫, এখনও অধরা মূল অভিযুক্ত বাংলাদেশের বিরুদ্ধে বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত, কখন হবে এই খেলা? ঘূর্ণিঝড়ের সম্ভাবনার মাঝে বাংলাদেশের ওপর ঘূর্ণাবর্ত, হবে অতিভারী বৃষ্টি: IMD জোর করে ভেড়ি দখল রুখতে ‘পলিসি’ আনবে রাজ্য সরকার, বসিরহাটের সভায় জানালেন মমতা আসছে নারদ জয়ন্তী, এই দিনের পুজোর শুভ সময় ও পুজো পদ্ধতি জেনে নিন এখান থেকে 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক আগেই বিয়ে করে নিয়েছে শোয়েব! ডিভোর্সের পর ‘নতুন’কে স্বাগত জানালেন সানিয়া মির্জাও কমলা টুপির দৌড় জিততে কোহলির রাস্তা মসৃণ করল KKR, জমে উঠেছে পার্পেল ক্যাপের রেস

Latest IPL News

'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.