বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > North Bengal:মন্ত্রীর দফতরের নামও কি বদলে দেবেন অভিষেক? উত্তরবঙ্গ বিতর্কে শোরগোল
অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। ফাইল ছবি

North Bengal:মন্ত্রীর দফতরের নামও কি বদলে দেবেন অভিষেক? উত্তরবঙ্গ বিতর্কে শোরগোল

  • বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি রথীন বসু হিন্দুস্তান টাইমস বাংলাকে জানিয়েছেন, চুরি করতে করতে তৃণমূল নেতাদের মাথা খারাপ হয়ে গিয়েছে।আগে ইতিহাসটা ভালো করে জানুন। রাজ্যের মন্ত্রীর নামের আগেই তো উত্তরবঙ্গ। উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী। আর অভিষেক বলছেন উত্তরবঙ্গ বলে কিছু হয় না।

রবিবার মালবাজারের সভায় বক্তব্য রাখতে গিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন একটাই বঙ্গ পশ্চিমবঙ্গ। উত্তরবঙ্গ,দক্ষিণবঙ্গ বলে কিছু হয় না। দক্ষিণবঙ্গ, উত্তরবঙ্গ, গৌড়বঙ্গ এভাবে উল্লেখ করার দরকার নেই। পাশাপাশি পৃথক রাজ্যের দাবির বিরুদ্ধেও সুর চড়ান অভিষেক। এদিকে অভিষেকের বক্তব্যকে কেন্দ্র করে ইতিমধ্যেই উত্তরবঙ্গের বিভিন্ন প্রান্তে শোরগোল পড়ে গিয়েছে।

বাসিন্দাদের একাংশের মতে, উত্তরবঙ্গ নামটির সঙ্গে হাজার হাজার মানুষের আবেগ জড়িয়ে রয়েছে। সেখানেই আঘাত দিলেন অভিষেক। উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহও এদিন মালবাজারে ছিলেন। তবে কি সেই দফতরের নামও বদলে দেবেন অভিষেক? উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতাল দীর্ঘদিন ধরেই রয়েছে। তবে তো সেই নামও বদলে ফেলতে হয়। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার সদর দফতর কোচবিহারে। তবে কি রাজ আমলের সেই সংস্থার নামও বদলে ফেলতে হবে? উত্তরবঙ্গের নামে ট্রেনও রয়েছে। সেক্ষেত্রে কী বলবেন তৃণমূল নেতৃত্ব।

উত্তরবঙ্গের বাসিন্দাদের একাংশের মতে, উত্তরবঙ্গ আলাদা রাজ্য হোক এটা তাঁরা অনেকেই চান না। কিন্তু এভাবে একটাই বঙ্গ বলার কোনও যুক্তি নেই। অনেকেই উত্তরবঙ্গের মানুষ বলতে গর্ববোধ করেন। 

বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি রথীন বসু হিন্দুস্তান টাইমস বাংলাকে জানিয়েছেন, চুরি করতে করতে তৃণমূল নেতাদের মাথা খারাপ হয়ে গিয়েছে।আগে ইতিহাসটা ভালো করে জানুন। রাজ্যের মন্ত্রীর নামের আগেই তো উত্তরবঙ্গ। উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী। আর অভিষেক বলছেন উত্তরবঙ্গ বলে কিছু হয় না। তিনি উত্তরবঙ্গের সঙ্গে জড়িয়ে থাকা আবেগকে আঘাত করেছেন। এর জবাব মানুষ দেবেন।

বন্ধ করুন