বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > North Bengal Extremely Heavy Rain: অতিভারী বৃষ্টিতে ভেসে গেল তিস্তা বাজার, ফুঁসে ওঠা নদীর রণমূর্তিতে বন্ধ রাস্তা

North Bengal Extremely Heavy Rain: অতিভারী বৃষ্টিতে ভেসে গেল তিস্তা বাজার, ফুঁসে ওঠা নদীর রণমূর্তিতে বন্ধ রাস্তা

অতিভারী বৃষ্টিতে ভেসে গেল তিস্তা বাজার

এবছর উত্তরবঙ্গে বর্ষা নির্ধারিত সময়ের আগেই প্রবেশ করেছিল। বৃষ্টির জেরে একাধিক এলাকায় হিমালয় পাহাড় থেকে ধস নেমেছে। এদিকে ফুঁসে ওঠা তিস্তা নদীর জেরে যে সব রাস্তা খারাপ হয়ে গিয়েছে, সেগুলি মেরামতের জন্য প্রশাসন উঠে পড়ে লেগেছে।

সিকিম ও উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টির জেরে ভেসে গিয়েছে তিস্তা বাজার। ফুঁসে ওঠা নদীর রণমূর্তির জেরে দার্জিলিং থেকে কালেবুং যাওয়ার রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। জানা গিয়েছে, তিস্তার জলস্তর বেড়ে যাওয়ায় জল বয়ে চলেছে রাস্তার উপর দিয়ে। এর জেরে বিপর্যস্ত উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকা। উল্লেখ্য, এবছর উত্তরবঙ্গে বর্ষা নির্ধারিত সময়ের আগেই প্রবেশ করেছিল। বৃষ্টির জেরে একাধিক এলাকায় হিমালয় পাহাড় থেকে ধস নেমেছে। এদিকে ফুঁসে ওঠা তিস্তা নদীর জেরে যে সব রাস্তা খারাপ হয়ে গিয়েছে, সেগুলি মেরামতের জন্য প্রশাসন উঠে পড়ে লেগেছে। তবে অতিভারী বৃষ্টি জারি থাকায় সেই কাজ করাও কঠিন হয়ে পড়ছে। (আরও পড়ুন: পুজোর ছুটিতে ঘুরতে যাবেন? টিকিট কাটার ক্ষেত্রে মিলবে বড় সুবিধা, ঘোষণা রেলের)

আরও পড়ুন: উত্তরের পাশাপাশি দক্ষিণবঙ্গেও বর্ষণের পূর্বাভাস, তবে কলকাতায় কবে হবে বৃষ্টি?

আরও পড়ুন: রবিবার বিশেষ মেট্রো চলবে কলকাতা নর্থ-সাউথ লাইনে, একনজরে দেখুন সময়সূচি

এদিকে আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পঙে অতিভারী বৃষ্টি (৭০ থেকে ২০০ মিলিমিটার) হতে পারে। এর জেরে এই দুই পার্বত্য জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। এদিকে আলিপুরদুয়ার, কোচবিহারে অতিভারী থেকে অত্যধিক ভারী বৃষ্টির লাল সতর্কতা জারি করা হয়েছে। এর জন্যে লাল সতর্কতা জারি করা হয়েছে এই দুই জেলায়। এদিকে ১৪ জুন, ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং এবং কালিম্পঙে। এর জেরে দুই পার্বত্য জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে শুক্রবারের জন্য। এদিকে শুক্রবার অতিভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। এই তিন জেলায় জারি থাকবে কমলা সতর্কতা। (আরও পড়ুন: ১৮ শতাংশ ডিএ-র 'ভাঁওতা' ধরলেন অবসরপ্রাপ্ত তৃণমূলী সরকারি কর্মী, করলেন বড় দাবি)

আরও পড়ুন: ডিএ বাড়িয়ে 'পুরস্কার', তাও সরকারি কর্মীদের ওপর বিশ্বাস নেই মমতার, কী করল নবান্ন

আরও পড়ুন: দিতে হবে ২৮ লাখ, সঙ্গে ৯ বছরের জন্য ৮% সুদ, বড় রায় বাংলার সরকারি কর্মীর পক্ষে

এরপর ১৫ জুন জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে অতিভারী বৃষ্টি জারি থাকতে পারে। এর জেরে সেই তিন জেলায় জারি থাকবে কমলা সতর্কতা। সঙ্গে কালিম্পঙে ভারী বৃষ্টি হতে পারে সেদিন। এর জেরে কালিম্পঙে জারি থাকবে হলুদ সতর্কতা। এরপর ১৬ এবং ১৭ জুন আলিপুরদুয়ার এবং কোচবিহারে অতিভারী বৃষ্টি জারি থাকতে পারে। এর জেরে কমলা সতর্কতা জারি থাকবে এই দুই জেলায়। আর এই দু'দিন জলপাইগুড়িতে ভারী বৃষ্টির হলুদ সতর্কতা জারি থাকতে পারে। আগামী ৩ দিনে উত্তরবঙ্গের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। উত্তরঙ্গের জেলাগুতে আগামী ২০ তারিখ পর্যন্ত বৃষ্টি জারি থাকবে বলে আপাতত জানানো হয়েছে।

 

বাংলার মুখ খবর

Latest News

রেললাইনে সুমো, ছুটে আসছে হাজারদুয়ারি এক্সপ্রেস, খড়দাকাণ্ডে কড়া পদক্ষেপ রেলের ভারত যদি Champions Trophy 2025 খেলতে পাকিস্তানে না যায় তাহলে… হুমকি দিচ্ছে PCB সোনায় মোড়া সাজে রিসেপশনে আম্বানিদের বউমা, রাধিকার লুকে মিলল প্রাচ্য-পাশ্চাত্য রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ Most Runs In WCL 2024: লেজেন্ডস লিগে সব থেকে বেশি রান, সেরা ৫-এ দুই ভারতীয় অনন্ত-রাধিকার রিসেপশনে ভেন্যুর অন্দরের রাজকীয় সাজ চোখ ধাঁধিয়ে দেবে, দেখুন ছবিতে অনাথ শিশুদের সঙ্গে ছবি এঁকে, কেক কেটে সময় কাটালেন বিক্রম-দর্শনা সাদার্নের বিরুদ্ধে চেনা ছন্দে মহমেডান, দাপুটে জয়ে লিগে অক্সিজেন পেল সাদা-কালোরা আম্বানিদের বিয়ে, ধুতি-পাঞ্জাবিতে খাঁটি বাঙালি শাশ্বত, মায়ের শাড়িতে সাজলেন রাইমা কখন, কোথায় হবে Argentina vs Colombia Match? কীভাবে দেখবেন মেসির খেলা?

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.