বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > North Bengal: অনলাইনে জঙ্গি প্রশিক্ষণ? ধৃত KLO'দের জেরা করে হতবাক গোয়েন্দারা

North Bengal: অনলাইনে জঙ্গি প্রশিক্ষণ? ধৃত KLO'দের জেরা করে হতবাক গোয়েন্দারা

ভিডিওবার্তায় জীবন সিংহ। ফাইল ছবি সৌজন্যে ফেসবুক।

মাস ছয়েক ধরে এই ধরনের প্রশিক্ষণ পর্ব চালানো হয় বলে অভিযোগ। এটা মূলত নতুন ছেলে মেয়েদের মগজধোলাইয়ের একটা পথ। পাশাপাশি কেএলও চিফ জীবন সিংহ যিনি আবার সংগঠনে বাবা নামে পরিটিত তাঁর সম্পর্কেও জানতে চাওয়া হয় তাদের কাছে।

পৃথক রাজ্যের ধুয়ো তুলে উত্তরবঙ্গে মাঝেমধ্যেই নানা আন্দোলন মাথাচাড়া দেয়। তবে বাম আমল থেকে কেএলও জঙ্গিদের কার্যকলাপকে ঘিরে বার বার রাতের ঘুম উড়ছে পুলিশের। সম্প্রতি কেএলও সংগঠনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে শিলিগুড়ি ও কোচবিহার সংলগ্ন এলাকা থেকে রাজ্য পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স তিনজনকে গ্রেফতার করে। তাদেরকে জেরা করেই গোয়েন্দাদের কাছে এসেছে চাঞ্চল্যকর তথ্য। এমনটাই সূত্রের খবর।

সূত্রের খবর, পুরোদস্তুর জঙ্গি হিসাবে গড়ে তোলার জন্য প্রতিটি সংগঠনেই কমবেশি ট্রেনিং দেওয়া হয়। তবে কেএলও নাকি বর্তমানে অনলাইনে সেই ট্রেনিংয়ের ব্যবস্থা করেছে। এজন্য মায়ানমারের জঙ্গলে বিশেষ সেলও করা হয়েছে। পাশাপাশি অসমের কোকড়াঝাড়কে ভরকেন্দ্র করে নতুন করে সংগঠন বৃদ্ধির চেষ্টা চালাচ্ছে জঙ্গিরা। এমনটাই সূত্রের খবর।

এদিকে কেএলও চিফ জীবন সিংহ সহ অপর এক কেএলও নেতার ভিডিয়ো বার্তা সম্প্রতি সামনে আসে। সেক্ষেত্রে তারা যে এখনও সক্রিয় সেটা অনেকটাই বোঝা যাচ্ছে। এর সঙ্গেই সংগঠনে নতুন ছেলে মেয়েদের নিয়োগের কাজটাও চলছে গোপনে। আর সেই কাজের প্রথম ধাপ হিসাবে অনলাইন ব্যবস্থাকে কাজে লাগাচ্ছে সংগঠন। এমনটাই সূত্রের খবর।

এমনকী মাস ছয়েক ধরে এই ধরনের প্রশিক্ষণ পর্ব চালানো হয় বলে অভিযোগ। এটা মূলত নতুন ছেলে মেয়েদের মগজধোলাইয়ের একটা পথ। পাশাপাশি কেএলও চিফ জীবন সিংহ যিনি আবার সংগঠনে বাবা নামে পরিটিত তাঁর সম্পর্কেও জানতে চাওয়া হয় তাদের কাছে। আসলে জীবন সিংহের লড়াইয়ের কথা জানিয়ে তাদের জঙ্গি সংগঠনের প্রতি নতুন ছেলে মেয়েদের টান বাড়ানো হয়। সামগ্রিক বিষয়গুলি নিয়ে খোঁজ নিচ্ছেন গোয়েন্দারা। 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

কোয়েলের কোমর জড়িয়ে প্রেমিক স্বামী অরিজিৎ, 'শিব-পার্বতী'র তকমা দিল নেটপাড়া আমি শুনেছি যে…পবন সিং বিতর্কে মুখ খুললেন শত্রুঘ্ন সিনহা পাকিস্তানের মাটিতে রহস্যজনকভাবে মৃত্যু কাশ্মীরি জঙ্গির! উদ্ধার রহমানের দেহ Pedicure At Home: বাড়িতে কীভাবে পেডিকিওর করবেন? ভারি বৃষ্টি-তুষারপাতের কবলে হিমাচল!৫০০ রাস্তা বন্ধ, যোগাযোগ বিচ্ছিন্ন চিড়িয়াখানায় দর্শকদের সুবিধার্থে চালু ব্যাটারি চালিত গাড়ি ম্যাচ গড়াপেটা ইস্যুতে কোন পথে CAB! দেবব্রত দাসের বিরুদ্ধে জমা পড়ছে নানা অভিযোগ অযোধ্য়ায় শুধু রামচন্দ্রের মূর্তি কেন? পরিবারের অন্যরা?প্রশ্ন তুললেন কর্ণাটকের CM অ্যাপেন্ডিক্সের অস্ত্রোপচারের সময় বেডেই মৃত্যু রোগীর, নার্সিংহোমে চলল ভাঙচুর বিরল দৃশ্য জামনগরে! পাপারাজ্জির দিকে তাকিয়ে হাসছেন জয়া বচ্চন, কী বলছেন নেটিজেনরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.