বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > North Bengal: খরচ কমবে পর্যটকদের, জেনে নিন NBSTC-র নতুন পরিষেবা
ডুয়ার্স
ডুয়ার্স

North Bengal: খরচ কমবে পর্যটকদের, জেনে নিন NBSTC-র নতুন পরিষেবা

  • উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতীম রায় এই ব্যাপারে বিশেষ উদ্যোগী হয়েছেন। আগামী দিনে শিলিগুড়ি থেকে লাভা-লোলেগাঁও কিংবা অন্যান্য ট্রাভেল ডেস্টিনেশনে বাসে চেপেই যাওয়া যাবে। খরচও পড়বে অনেকটাই কম।

লকডাউনে অনেকটা সময় ঘরবন্দি থাকার পর অনেকেরই মন ডানা মেলতে চেয়েছে। এছাড়া সুযোগ পেলেই প্রকৃতির টানে বেরিয়ে পড়া মানুষের প্রিয় নেশাও বটে। কেউ ছুটে যান সমুদ্রে, আবার পাহাড় ভালবাসেন কেউ। অনেকেরই প্রিয় ভ্রমণক্ষেত্র মরুভূমি। তবে এই শীতের সময়টা কলকাতার কাছাকাছি ডুয়ার্সের বুকে ভিড় জমান অনেক পর্যটক। সেইসব পর্যটকদের কথা মাথায় রেখে নতুন পরিষেবা চালু করতে চলেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (NBSTC)। এতদিন ট্যুরিস্ট স্পটে যেতে গাড়ির প্রয়োজন হত পর্যটকদের। আর তাতেই খরচ হত অনেক টাকা। এবার সেই জট কাটল। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা চালু করতে চলেছে সরকারি বাস পরিষেবা। এবার থেকে পর্যটকদের চাহিদা মেটাবে সেই বাস। স্বল্প খরচে পর্যটন এলাকাগুলোতে বেড়াতে যেতে পারবেন অনেকে। এই খবরে খুশি পর্যটনপ্রেমীরা।

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতীম রায় এই ব্যাপারে বিশেষ উদ্যোগী হয়েছেন। আগামী দিনে শিলিগুড়ি থেকে লাভা-লোলেগাঁও কিংবা অন্যান্য ট্রাভেল ডেস্টিনেশনে বাসে চেপেই যাওয়া যাবে। খরচও পড়বে অনেকটাই কম। ফি বছর পর্যটনের নেশায় ডুয়ার্সে ছুটে আসেন অনেকে। পাহাড়ের পাশাপাশি সমতলের অনেকে অফবিট জায়গাতেও বেড়াতে যান বহু ভ্রামণিক। কিন্তু এতদিন বাস পরিষেবা না-থাকায় ভাড়া গাড়ি নিয়েই বেড়াতে যেতে হত পর্যটকদের। এবার যেন সমাধান হল। যারা বেশি বাজেটের কথা ভেবে এতদিন উত্তরবঙ্গে বেড়াতে আসেননি, এ খবর তাদের অনেকটাই স্বস্তি দিয়েছে।

২০২২ সালের মধ্যেই এই পরিষেবা চালু হবে বলে জানিয়েছেন পার্থপ্রতীম রায়। তাঁর মতে, এতে লাভবান হবে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা। পাশাপাশি বিলাসী পর্যটকরা যদি আলাদা ভাবে গাড়ি ভাড়া করে বেড়াতে চান সেই সুযোগ তো থাকছেই। কিন্তু সরকারি বাস পরিষেবা চালু হওয়ার পর অনেক পর্যটকের উপকার হবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

বন্ধ করুন