বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অর্ধেক পর্যটক নিয়ে পর্যটনকেন্দ্র খোলার দাবি ট্যুর অপারেটরদের
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

অর্ধেক পর্যটক নিয়ে পর্যটনকেন্দ্র খোলার দাবি ট্যুর অপারেটরদের

  • এই পরিস্থিতিতে ব্যাপক ক্ষতির আশঙ্কা করছেন রাজ্যের পর্যটন ব্যবসায়ীরা।

শীতে পর্যটনের ভরা মরশুমে করোনা বিধিনিষেধের জেরে জনশূন্য পাহাড় থেকে ডুয়ার্স। তাতেই ব্যাপক ক্ষতির মুখে পড়ার আশঙ্কা করছেন পর্যটন ব্যবসায়ীরা। বিধিনিষেধ শিথিল না হলে পর্যটনের সঙ্গে যুক্ত বহু মানুষ বিপদে পড়বেন বলে আশঙ্কা তাদের। এই পরিস্থিতিতে ৫০ শতাংশ পর্যটক নিয়ে পর্যটনকেন্দ্রগুলি চালুর দাবি উত্তরবঙ্গে। এই দাবিতে মুখ্যমন্ত্রীকে চিঠি দিতে চলেছে উত্তরবঙ্গের পর্যটন ব্যবসায়ীদের সংগঠন।

রাজ্য সরকারি নিষেধাজ্ঞায় সোমবার থেকে বন্ধ হয়ে গিয়েছে রাজ্যের সমস্ত পর্যটনকেন্দ্র। আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত পর্যটন বন্ধ থাকবে বলে জানানো হয়েছে রাজ্যের তরফে। তাতেই রাতারাতি পর্যটকশূন্য হয়ে গিয়েছে পাহাড় থেকে সৈকতের পর্যটনকেন্দ্রগুলি। বুকিং বাতিল করতে বাধ্য হয়েছেন বহু মানুষ। এই পরিস্থিতিতে ব্যাপক ক্ষতির আশঙ্কা করছেন রাজ্যের পর্যটন ব্যবসায়ীরা। 

তাঁদের দাবি, সিনেমা হল, রেস্তোরাঁ ৫০ শতাংশ ধারণক্ষমতা নিয়ে চলতে পারলে পর্যটন পারবে না কেন? উত্তরবঙ্গে পর্যটন ব্যবসায়ীদের সংগঠন ইস্টার্ন ইন্ডিয়া ট্রাভেল অ্যান্ড ট্যুর অপারেটরের তরফে দাবি করা হয়েছে, অবিলম্বে ৫০ শতাংশ পর্যটক নিয়ে পর্যটনকেন্দ্রগুলি চালু করার অনুমতি দিক রাজ্য সরকার। সেজন্য মুখ্যমন্ত্রীকে চিঠিও লিখতে চলেছে তারা।

যদিও বিশেষজ্ঞদের মতে, করোনা সংক্রমণের এই বাড়াবাড়ির মধ্যে মানুষের গতিবিধি নিয়ন্ত্রণ একান্ত প্রয়োজনীয়। পর্যটনকে ছাড়পত্র দিলে সংক্রমণ আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। তাই আপাতত পর্যটনে নিষেধাজ্ঞা জারি করে সঠিক পদক্ষেপ করেছে সরকার।

 

বন্ধ করুন