বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনার তৃতীয় ঢেউয়ের 'করিডর' উত্তরবঙ্গ? উদ্বেগ বাড়াচ্ছে উত্তর -পূর্ব
করোনাকে ঘিরে উদ্বেগ দেশ জুড়েই (প্রতীকী ছবি)
করোনাকে ঘিরে উদ্বেগ দেশ জুড়েই (প্রতীকী ছবি)

করোনার তৃতীয় ঢেউয়ের 'করিডর' উত্তরবঙ্গ? উদ্বেগ বাড়াচ্ছে উত্তর -পূর্ব

  • উত্তরবঙ্গের বিভিন্ন জেলা দিয়েই উত্তরপূর্বের রাজ্যগুলোতে যাওয়া যায়। কোচবিহার, আলিপুরদুয়ার, শিলিগুড়ির সঙ্গে উত্তরপূর্ব ভারতের রাজ্যগুলির যোগাযোগ অত্যন্ত নিবিড়। নিয়মিত যাতায়াতও রয়েছে। সেক্ষেত্রে করোনা সংক্রমণ বৃদ্ধির সবরকম সম্ভাবনা রয়েছে। এমনটাও মনে করছেন অনেকে।

করোনা তৃতীয় ঢেউ নিয়ে নানা উদ্বেগ ছড়াচ্ছে ক্রমশ। অনেকেই আসন্ন বিপদের জন্য দিন গুনছেন। এর মধ্য়ে নতুন করে প্রশ্ন উঠছে তবে কি উত্তরবঙ্গই হবে করোনার তৃতীয় ঢেউয়ের করিডর? কারণ উত্তর পূর্বের করোনার গ্রাফ উদ্বেগজনক। এদিকে উত্তরবঙ্গই হল উত্তর পূর্ব ভারতের করিডর। অর্থ্যাৎ উত্তরবঙ্গের বিভিন্ন জেলা দিয়েই উত্তরপূর্বের রাজ্যগুলোতে যাওয়া যায়। কোচবিহার, আলিপুরদুয়ার, শিলিগুড়ির সঙ্গে উত্তরপূর্ব ভারতের রাজ্যগুলির যোগাযোগ অত্যন্ত নিবিড়। নিয়মিত যাতায়াতও রয়েছে। সেক্ষেত্রে  বিশেষজ্ঞদের একাংশের মতে, এই পথে সংক্রমণ বৃদ্ধির সবরকম সম্ভাবনা রয়েছে। এর সঙ্গেই উত্তরের জেলাগুলিতে করোনা সংক্রমণের সংখ্যা উদ্বেগ বাড়াচ্ছে বিভিন্ন মহলে। সেক্ষেত্রে বিভিন্ন মহল থেকে মনে করা হচ্ছে, উত্তর পূর্ব ভারত হয়ে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে উত্তরবঙ্গে। সেখান থেকে ছড়িয়ে পড়তে পারে গোটা রাজ্যে। এটাই ভাবাচ্ছে অনেককে।

এদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতে করোনার পরিসংখ্যান উদ্বেগ বাড়াচ্ছে বিভিন্ন মহলে। একদিনে সংক্রমণে তৃতীয় স্থানে রয়েছে দার্জিলিং। গত ২৪ ঘণ্টায় সংক্রামিত ৭৪জন। এদিকে কোচবিহারের বক্সিরহাট পেরলেই অসম। গত ২৪ ঘণ্টায় কোচবিহারে আক্রান্ত হয়েছেন ৪৬জন। তবে পরিস্থিতি উদ্বেগজনক এটা টের পেয়েই কড়া ব্যবস্থা নেওয়া শুরু করেছে স্বাস্থ্য দফতর. পুলিশ. প্রশাসন। দার্জিলিংয়ে যাওয়ার ক্ষেত্রেও ব্যাপক কড়াকড়ি করা হচ্ছে। উত্তরের বিভিন্ন জেলাতেও করোনা বিধি যাতে সকলেই মেনে চলেন সেব্যাপারে কড়া নজরদারি শুরু করা হয়েছে। শিলিগুড়িতে একাধিক বাজার খোলার ক্ষেত্রে নিয়ন্ত্রণ করা হচ্ছে। ডুয়ার্সের বিভিন্ন এলাকায় পর্যটকদের যাতায়াতের ক্ষেত্রে আরটিপিসিআর নেগেটিভ রিপোর্ট অথবা ভ্য়াকসিনের দুটি ডোজ নেওয়া রয়েছে কিনা তা  দেখা হচ্ছে। করোনা নিয়ন্ত্রণে উত্তর পূর্বের রাজ্যগুলিতেও ব্যাপক কড়াকড়ি করা হচ্ছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন