বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পৃথক রাজ্য হবে উত্তরবঙ্গ? অমিত শাহের মঞ্চ থেকেই দাবি তুললেন বিধায়করা
অমিত শাহ, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। ফাইল ছবি (PTI Photo) (PTI)
অমিত শাহ, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। ফাইল ছবি (PTI Photo) (PTI)

পৃথক রাজ্য হবে উত্তরবঙ্গ? অমিত শাহের মঞ্চ থেকেই দাবি তুললেন বিধায়করা

  • এর আগেও আলাদা রাজ্যের দাবিতে সরব হয়েছিলেন সাংসদ জন বারলা। এনিয়ে নানা সমালোচনার মুখে পড়েছিল বিজেপি। এবার একেবারে অমিত শাহের মঞ্চ থেকেই উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার দাবি উঠল

উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করার দাবি গত কয়েক মাস ধরেই তুলছিলেন বিজেপির জনপ্রতিনিধিরা। এবার একেবারে খোদ স্বরাষ্ট্রমন্ত্রীর মঞ্চ থেকেই এনিয়ে দাবি তুললেন বিজেপির বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিরা। এমনকী বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষও এই দাবির পাশে থাকলেন। 

এদিন অমিত শাহের বক্তব্যের আগে শিলিগুড়ির মাটিগাড়া নকশালবাড়ির বিজেপি বিধায়ক আনন্দময় বর্মন বলেন, 'উত্তরবঙ্গের মানুষ আজও বঞ্চিত। এসএসসি পরীক্ষার নিয়োগের একটা বোর্ড ছিল মালদায়। সেটাও তুলে দেওয়া হয়েছে। এত বঞ্চনা। এত শোষন। উত্তরবঙ্গকে আলাদা করার জন্য জনগণের মধ্য থেকে দাবি উঠছে। জনগণের সেই দাবিকে তুলে ধরেছেন বিজেপির জনপ্রতিনিধিরা যে উত্তরবঙ্গকে কি আলাদা রাজ্য করা সম্ভব?' 

অন্যদিকে ডাবগ্রাম ফুলবাড়ির বিজেপি বিধায়ক শিখা চট্টোপাধ্যায়ও একই দাবিতে সরব হন। তিনি বলেন, ‘এখানে উত্তরকন্যা তৈরি হয়েছে। আমরা ভেবেছিলাম এখানে হয়তো উন্নয়ন হবে। কিন্তু তা হয়নি। আমরা চাই উত্তরবঙ্গের জন্য আলাদা ব্যবস্থা হোক। আমরা চাই উত্তরবঙ্গের মানুষ উত্তরবঙ্গ শাসন করুন।’ দাবি রাখলেন শিখা চট্টোপাধ্যায়।

এদিকে এর আগেও আলাদা রাজ্যের দাবিতে সরব হয়েছিলেন সাংসদ জন বারলা। এনিয়ে নানা সমালোচনার মুখে পড়েছিল বিজেপি। এবার একেবারে অমিত শাহের মঞ্চ থেকেই উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার দাবি উঠল। 

বন্ধ করুন