বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অনেকদিন পর পাসবুক আপডেট করতেই হতবাক মহিলা, অ্যাকাউন্ট থেকেও 'উধাও' ২ লাখ টাকা
ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে উধাও প্রায় ২ লাখ, তদন্ত শুরু পুলিশের। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে উধাও প্রায় ২ লাখ, তদন্ত শুরু পুলিশের। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

অনেকদিন পর পাসবুক আপডেট করতেই হতবাক মহিলা, অ্যাকাউন্ট থেকেও 'উধাও' ২ লাখ টাকা

তিনি দেখেন, অ্যাকাউন্টে ২ লাখ টাকা থাকার কথা থাকলেও দেখা যায় মাত্র ৭ হাজার টাকা রয়েছে।

‌পাসবই আপডেট করাতে ধরা পড়ল আর্থিক জালিয়াতির ছবি। ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে উধাও প্রায় দু'লাখ টাকা। কীভাবে হল, তার কোনও কিনারা পাচ্ছেন না বালুরঘাটের বাসিন্দা মীনা কর্মকার। অভিযুক্তদের ধরতে সাইবার ক্রাইম থানায় দ্বারস্থ হয়েছেন মহিলা। তদন্ত শুরু করেছে পুলিশ।

পরিবার সূত্রে খবর, মীনার স্বামী কার্তিক কর্মকার অনেকদিন আগেই মারা গিয়েছেন। স্বামী মারা যাওয়ার পর অনেকদিন ব্যাঙ্কের পাবই আপডেট করাননি তিনি। দিনকয়েক আগে পাসবই আপডেট করাতে গিয়েছিলেন মীনার মেয়ে কেয়া। আপডেট করাতে গিয়ে তিনি দেখেন, অ্যাকাউন্টে দু' লাখ টাকা থাকার কথা থাকলেও দেখা যায় মাত্র ৭,০০০ টাকা রয়েছে। এরপরই টাকা ফেরতের আবেদন জানিয়ে বালুরঘাট থানায় অভিযোগ দায়ের করেন মীনার পরিবারের সদস্যরা। সাইবার থানায় অভিযোগ দায়ের করা হয়। গোটা ঘটনায় তদন্তে নেমেছে পুলিশ। এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। টাকা উধাওয়ের পিছনে বিশেষ কোনও প্রযুক্তির সাহায্য নেওয়া হয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

এই ঘটনার প্রেক্ষিতে এলাকার এক বাসিন্দা সুব্রত মণ্ডল জানান, ‘‌কখনও এক হাজার আবার কখনও তিন হাজার টাকা করে ধাপে ধাপে টাকা কেটে নেওয়া হয়েছে। বৌদি কারও সঙ্গে ওটিপি শেয়ার করেননি। তাহলে কীভাবে টাকা কেটে নেওয়া হল?‌’‌

বন্ধ করুন