বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Train cancelled: পর্যটনের মরশুমে সিগন্যালিংয়ের কাজের জন্য উত্তরবঙ্গে বাতিল বহু ট্রেন

Train cancelled: পর্যটনের মরশুমে সিগন্যালিংয়ের কাজের জন্য উত্তরবঙ্গে বাতিল বহু ট্রেন

উত্তরবঙ্গে বাতিল বহু ট্রেন। প্রতীকী ছবি (MINT_PRINT)

বেশ কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করে দেওয়া হয়েছে। যার মধ্যে রয়েছে ২২৬১১ চেন্নাই সেন্ট্রাল–নিউ জলপাইগুড়ি এক্সপ্রেস, ২২৬১২ নিউ জলপাইগুড়ি–চেন্নাই সেন্ট্রাল এক্সপ্রেস। এই ট্রেন নিউ জলপাইগুড়ি এবং শিলিগুড়ি স্টেশনে দাঁড়াবে না। এদিকে আরও বেশ কিছু ট্রেনের গতিপথ পরিবর্তন করা হয়েছে।

নতুন বছরের শুরুতে এখন পর্যটনের মরশুম। বিভিন্ন পর্যটন কেন্দ্রে ঘুরতে যাচ্ছেন পর্যটকরা। তার ফলে ট্রেনগুলিতে দেখা যাচ্ছে পর্যটকদের ভিড়। তবে স্বয়ংক্রিয় সিগন্যালিং এবং স্টেশন চত্বরের সৌন্দর্যায়নের কাজের জন্য একাধিক ট্রেন বাতিল করেছে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে। যার ফলে স্বাভাবিকভাবে পর্যটকরা সমস্যায় পড়তে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে।

এই বিভাগের রঙ্গপানি, নিউ জলপাইগুড়ি, আম্বারি এবং ফালাকাটায় চলছে এই কাজ। আগামী তিনদিন তা চলবে। ট্রেন বাতিল করা ছাড়াও বহু ট্রেনের সময়সূচিতে রদবদল করা হয়েছে। আগামী ৪ জানুয়ারি থেকে ৬ জানুয়ারি পর্যন্ত এই কাজ চলবে বলে রেল পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছেন।

কোন কোন ট্রেন বাতিল?

১৫৭০৯/১৫৭১০ মালদা টাউন–নিউ জলপাইগুড়ি আপ-ডাউন এক্সপ্রেস, ১২৩৬৩ কলকাতা–হলদিবাড়ি এক্সপ্রেস আপ-ডাউন।

১২০৪২/১২০৪১ আপ-ডাউন নিউ জলপাইগুড়ি–হাওড়া শতাব্দী এক্সপ্রেস। ১৫৭২২ নিউ জলপাইগুড়ি– দীঘা এক্সপ্রেস এবং আপ দিঘা–নিউ জলপাইগুড়ি এক্সপ্রেস বাতিল থাকবে।

এর পাশাপাশি বেশ কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করে দেওয়া হয়েছে। যার মধ্যে রয়েছে ২২৬১১ চেন্নাই সেন্ট্রাল–নিউ জলপাইগুড়ি এক্সপ্রেস, ২২৬১২ নিউ জলপাইগুড়ি–চেন্নাই সেন্ট্রাল এক্সপ্রেস। এই ট্রেন নিউ জলপাইগুড়ি এবং শিলিগুড়ি স্টেশনে দাঁড়াবে না।

এদিকে আরও বেশ কিছু ট্রেনের গতিপথ পরিবর্তন করা হয়েছে। এগুলি হল–

১২৩৭৭ শিয়ালদা–নিউ আলিপুরদুয়ার পদাতিক এক্সপ্রেস এবং এই এক্সপ্রেসের ডাউন। এই ট্রেনটি আলুয়াবাড়ি রোড– বাগডোগরা এবং শিলিগুড়ি হয়ে যাতায়াত করবে। এই ট্রেন দুটি নিউ জলপাইগুড়ি এবং জলপাইগুড়ি রোড স্টেশনে দাঁড়াবে না। এছাড়া, ১৩১৭৩ শিয়ালদা–আগরতলা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস । এই ট্রেনটিও আলুয়াবাড়ি রোড, বাগডোগরা, শিলিগুড়ি দিয়ে যাতায়াত করবে। ১৫৯৬২ ডিব্রুগড়– হাওড়া কামরূপএক্সপ্রেস একই রুট হয়ে যাতায়াত করবে। পাশাপাশি ১৩১৪২ নিউ আলিপুরদুয়ার–শিয়ালদা তিস্তা এক্সপ্রেসের সময়সূচিতে পরিবর্তন করা হয়েছে। ট্রেনটি আগামী ৬ জনুয়ারি বিকেল ৪.১০ টার পরিবর্তে বেলা ১২:১০ মিনিটে ছাড়বে। ট্রেন বাতিলের খবর যাত্রীদের এসএমএসের সাহায্যে জানানো হবে বলে রেলের তরফে জানানো হয়েছে।

বন্ধ করুন