বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রানওয়ে সংস্কারের জন্য বন্ধ বাগডোগরা বিমানবন্দর, বিশেষ ট্রেন চালাচ্ছে রেল
চালু হল আটটি বিশেষ ট্রেন। (ছবিটি প্রতীকী, সৌজন্যে ভারতীয় রেল)

রানওয়ে সংস্কারের জন্য বন্ধ বাগডোগরা বিমানবন্দর, বিশেষ ট্রেন চালাচ্ছে রেল

  • এদিকে, এর জন্য বেসরকারি বাস চললেও তাতে ভাড়া নেওয়া হচ্ছে অনেক বেশি।

রানওয়েতে সংস্কারের জন্য বন্ধ রয়েছে বাগডোগরা বিমানবন্দর। ১১ এপ্রিল থেকে শুরু হয়েছে সংস্কারের কাজ। চলবে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত। এই সময় পর্যন্ত বাগডোগরা বিমানবন্দরে বিমান ওঠানামা পুরোপুরি বন্ধ থাকবে। প্রতিদিন প্রায় ৮ থেকে ৯ হাজার যাত্রী এই বিমান বন্দরের মাধ্যমে যাতায়াত করে থাকেন। ফলে বিমানবন্দর বন্ধ থাকায় স্বাভাবিকভাবেই এত সংখ্যক যাত্রী প্রতিদিন সমস্যায় পড়ছেন। এদিকে, এর জন্য বেসরকারি বাস চললেও তাতে ভাড়া নেওয়া হচ্ছে অনেক বেশি। সেই সমস্যার কথা মাথায় বিশেষ ট্রেন চালু করেছে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে।

এপ্রিল মাস থেকে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে বিভিন্ন রুটে আটটি ট্রেন চালু করেছে। ট্রেনগুলি হল শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি, শিয়ালদহ-কামাখ্যা, হাওড়া-নিউ জলপাইগুড়ি এবং রাঙ্গাপাড়া উত্তর-পুরী ভায়া এনজিপি। মূলত যাত্রীদের চাহিদার কথা মাথায় রেখেই এই ট্রেন আপাতত চালু করেছে রেল। এর ফলে যাত্রীদের সুবিধা হবে বলে মনে করছে কর্তৃপক্ষ। রেলের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন যাত্রীরা।

উল্লেখ্য, বাগডোগরা বিমানবন্দরে প্রতিদিন ৩৬টি বিমান চলাচল করে। গড়ে ৮-৯ হাজার যাত্রী ওই বিমানবন্দর দিয়ে প্রতিদিন যাতায়াত করেন৷ এর ফলে স্বাভাবিকভাবেই এদিন ব্যাপক ভোগান্তিতে পড়তে হচ্ছে অসংখ্য যাত্রীকে। এ পরিস্থিতিতে ট্রেনের টিকিটের জন্য পর্যটক ও যাত্রীদের প্রচণ্ড ভিড় দেখা দিয়েছে। যাত্রীদের সেই চাহিদা কথা ভেবে সপ্তাহে আটটি অতিরিক্ত বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। এদিকে, ১১ এপ্রিল থেকে ২৫ এপ্রিল পর্যন্ত দীর্ঘ সময় ধরে বিমানবন্দর বন্ধ রাখার সিদ্ধান্তে চিন্তায় মাথায় হাত পর্যটন ব্যবসায়ীদের। তাদের আশঙ্কা এর ফলে পর্যটন ব্যবসায় ব্যাপক প্রভাব পড়বে।

বন্ধ করুন