বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আরও বেশিদিন হাওড়া-শিয়ালদহ থেকে চলবে নিউ জলপাইগুড়িগামী স্পেশাল ট্রেন,জানুন সূচি
আগামী ডিসেম্বর পর্যন্ত হাওড়া-নিউ জলপাইগুড়ি স্পেশাল ট্রেন চালু রাখার সিদ্ধান্ত নিল ভারতীয় রেল। (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার @RailNf)
আগামী ডিসেম্বর পর্যন্ত হাওড়া-নিউ জলপাইগুড়ি স্পেশাল ট্রেন চালু রাখার সিদ্ধান্ত নিল ভারতীয় রেল। (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার @RailNf)

আরও বেশিদিন হাওড়া-শিয়ালদহ থেকে চলবে নিউ জলপাইগুড়িগামী স্পেশাল ট্রেন,জানুন সূচি

  • দেখে নিন সূচি।

আগামী ডিসেম্বর পর্যন্ত হাওড়া-নিউ জলপাইগুড়ি স্পেশাল ট্রেন চালু রাখার সিদ্ধান্ত নিল ভারতীয় রেল। সেইসঙ্গে শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি-শিয়ালদহ স্পেশাল ট্রেনের পরিষেবাও ডিসেম্বর পর্যন্ত চালু থাকবে।

উত্তর-পূর্ব সীমান্ত রেলের তরফে জানানো হয়েছে, ডিসেম্বর পর্যন্ত যাত্রীদের ভিড় সামাল দিতে ০২৩০৭/০২৩০৮ হাওড়া-নিউ জলপাইগুড়ি-হাওড়া স্পেশাল এবং ০৩৭৫১/০৩৭৫২ শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি-শিয়ালদহ স্পেশাল ট্রেন চলবে। কবে কবে সেই স্পেশাল ট্রেন চলবে, তা দেখে নিন একনজরে -

১) ০২৩০৭ হাওড়া-নিউ জলপাইগুড়ি স্পেশাল এক্সপ্রেস: প্রতি সপ্তাহে বুধবার চলবে। সেই নিরিখে আগামী ১, ৮, ১৫, ২২ এবং ২৯ ডিসেম্বর হাওড়া থেকে ট্রেন ছাড়বে। হাওড়া থেকে ছাড়বে রাত ১১ টা ৫৫ মিনিটে। পরদিন সকাল ১০ টা ১০ মিনিটে নিউ জলপাইগুড়িতে পৌঁছাবে।

) ০২৩০৮ নিউ জলপাইগুড়ি-হাওড়া স্পেশাল এক্সপ্রেস: প্রতি সপ্তাহে বৃহস্পতিবার বেলা ১২ টা ৫০ মিনিটে নিউ জলপাইগুড়ি থেকে ছাড়বে। হাওড়ায় পৌঁছাবে রাত ১১ টা ৫ মিনিটে। আগামী ২, ৯, ১৬, ২৩ এবং ৩০ ডিসেম্বর সেই ট্রেন চলবে।

৩) ০৩৭৫১ শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি স্পেশাল এক্সপ্রেস: প্রতি বৃহস্পতিবার শিয়ালদহ থেকে ছাড়বে। শিয়ালদহ থেকে ছাড়বে রাত ১১ টা ৫৫ মিনিটে। পরদিন সকালে ১০ টা ১০ মিনিটে ঢুকবে নিউ জলপাইগুড়িতে। আগামী ২, ৯, ১৬, ২৩ এবং ৩০ ডিসেম্বর সেই ট্রেন চলবে।

৪) ০৩৭৫২ নিউ জলপাইগুড়ি শিয়ালদহ স্পেশাল এক্সপ্রেস: প্রতি সপ্তাহে শুক্রবার চলবে। সেই নিরিখে আগামী ৩, ১০, ১৭, ২৪ এবং ৩১ ডিসেম্বর শিয়ালদহ  থেকে ট্রেন ছাড়বে। নিউ জলপাইগুড়ি থেকে ছাড়বে বেলা ১২ টা ৫০ মিনিটে। পৌঁছাবে রাত ১১ টা ৫ মিনিটে।

এমনিতে রেলের তরফে জানানো হয়েছে, দেশজুড়ে ধাপে ধাপে স্বাভাবিক ছন্দে ফিরবে ট্রেন। ঝেড়ে ফেলবে স্পেশাল ট্রেনের তকমা। বিষয়টি নিয়ে গত সপ্তাহে রেলের এক উচ্চপদস্থ আধিকারিক সংবাদসংস্থা পিটিআইকে বলেছেন, ‘আঞ্চলিক রেলওয়েগুলিকে (জোনাল রেলওয়ে) জানিয়ে নির্দেশ দেওয়া হয়েছে। এখন থেকেই সেই নির্দেশ কার্যকর করতে বলা হলেও সেই প্রক্রিয়া চালু হতে এক থেকে দু'দিন লাগবে।’

বন্ধ করুন