বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bankura: ‘‌প্রাইম মিনিস্টারস অ্যাওয়ার্ড’‌ পাচ্ছে বাঁকুড়া জেলা, কেন এমন পুরষ্কার আসছে?‌

Bankura: ‘‌প্রাইম মিনিস্টারস অ্যাওয়ার্ড’‌ পাচ্ছে বাঁকুড়া জেলা, কেন এমন পুরষ্কার আসছে?‌

‘প্রাইম মিনিস্টারস অ‌্যাওয়ার্ড’ পাচ্ছে বাঁকুড়া জেলা। ছবি: এএনআই (Yogendra Kumar)

রাঙামাটির জেলার এই সাফল্য এখন সর্বত্র ছড়িয়ে দেওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে। তাই এই কাহিনী মলাটবন্দি করার জন‌্য জেলাশাসকের কাছ থেকে ১২০০–১৫০০ শব্দের একটি লেখাও চেয়ে পাঠানো হয়েছে। এই সমগ্র শিক্ষা মিশনে দেশের সেরা জেলাগুলিকে ‘প্রাইম মিনিস্টারস অ‌্যাওয়ার্ড’ দেওয়া হয়। যা পাচ্ছে বাঁকুড়া।

এবার প্রধানমন্ত্রীর নামাঙ্কিত পুরষ্কার আসছে বাংলায়। সেটাও দেওয়া হচ্ছে শিক্ষার মান এবং শিক্ষার পরিবেশ উন্নতির জন্য। তাই সমগ্র শিক্ষা মিশন প্রকল্পে ‘প্রাইম মিনিস্টারস অ‌্যাওয়ার্ড’ পাচ্ছে বাঁকুড়া জেলা। শিক্ষাক্ষেত্র নিয়ে যখন দুর্নীতির অভিযোগ তুলেছেন বিজেপি নেতারা তখন এই পুরষ্কার প্রাপ্তি নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। কারণ শিক্ষায় নিয়োগ দুর্নীতি নিয়ে তৃণমূল কংগ্রেসের নেতা–মন্ত্রীদের গ্রেফতার করেছে ইডি এবং সিবিআই।

এই পুরষ্কার প্রাপ্তির কথা বাংলাকে জানানোও হয়েছে। সরাসরি কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এবার বাঁকুড়ার জেলাশাসক কে রাধিকা আইয়ারকে এই পুরষ্কার প্রাপ্তির কথা জানিয়ে দেওয়া হয়েছে। ‘প্রোমোটিং কোয়ালিটি এডুকেশন ইউথ অ‌্যান্ড ইক্যুইটেবল অ‌্যান্ড ইনক্লুসিভ ক্লাসরুম এনভায়রনমেন্ট’ ক‌্যাটেগরিতে এই পুরষ্কার পাচ্ছে বলে জানানো হয়েছে। এই বাঁকুড়ায় বিজেপির সাংসদের নাম ডাঃ সুভাষ সরকার। তিনি আবার কেন্দ্রীয় সরকারের শিক্ষামন্ত্রকের প্রতিমন্ত্রী। তিনি নিজেও বাংলার শিক্ষাব্যবস্থা নিয়ে সমালোচনা করেন।

কেন এই পুরষ্কার মিলছে?‌ ‘প্রোমোটিং কোয়ালিটি এডুকেশন ইউথ অ‌্যান্ড ইক্যুইটেবল অ‌্যান্ড ইনক্লুসিভ ক্লাসরুম এনভায়রনমেন্ট’ ক‌্যাটেগরিতে এই পুরষ্কার দেওয়া হচ্ছে। অর্থাৎ শ্রেণিকক্ষে শিক্ষাদানের অভিনব পদ্ধতি উদ্ভাবনের জন‌্য এই পুরষ্কার পাচ্ছে বাঁকুড়া জেলা প্রশাসন বলে খবর। এই জেলাতেই অভিনব পদ্ধতিতে শিশুশিক্ষার ব‌্যবস্থা করেছে একাধিক স্কুল। শিশুদের যাতে অঙ্ক বিষয়ে আতঙ্ক না আসে তার জন্যও একাধিক মডেলে পড়ানোর উদ্যোগও নিয়েছেন বাঁকুড়ার একটি স্কুল। এমনকী করোনাভাইরাস আবহেও নতুন উপায়ে শিক্ষাদান চালু ছিল।

আর কী জানা যাচ্ছে?‌ রাঙামাটির জেলার এই সাফল্য এখন সর্বত্র ছড়িয়ে দেওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে। তাই এই কাহিনী মলাটবন্দি করার জন‌্য জেলাশাসকের কাছ থেকে ১২০০–১৫০০ শব্দের একটি লেখাও চেয়ে পাঠানো হয়েছে। এই সমগ্র শিক্ষা মিশনে দেশের সেরা জেলাগুলিকে ‘প্রাইম মিনিস্টারস অ‌্যাওয়ার্ড’ দেওয়া হয়। যা পাচ্ছে বাঁকুড়া। আর এবার বিষয়গুলিকে মলাটবন্দি করে প্রকাশিত হয় ‘কফি টেবিল বুক’। সুতরাং এবার মলাটবন্দি হবে বাঁকুড়া।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

সুপার এইটে উঠলে বাংলাদেশকে লড়তে হবে ভারতের বিরুদ্ধে, রোহিতদের ২য় রাউন্ডের সূচি বৃদ্ধার সঙ্গে গল্প করল ডাকাতরা, তারপর চলল অবাধে ডাকাতি, ব্যান্ডেল জুড়ে আলোড়ন বাড়ির কালীপুজোয় এলাহি আয়োজন, অতিথিদের নিজের হাতে খাওয়ালেন অভিনেত্রী প্রিয়াঙ্কা বলিউড নায়িকা যাঁরা বাঙালি চরিত্রে মন জিতে নিয়েছেন দর্শকদের করিনা থেকে আলিয়া: যে বলিউড তারকারা নিজের বিয়ের জন্য বেছে নেন ঘরোয়া অনুষ্ঠান কেমন কাটবে আগামিকাল শনিবার? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা! রইল ১৫ জুনের রাশিফল ভিডিয়ো: কে কতগুলো সিঙ্গারা খেয়েছে- বিমানের মধ্যেই সিরাজের সঙ্গে চাহালের লড়াই! ইনিই বিদ্যা বালান! সিনেমা নয়, বাস্তবেই ভোল বদলে নিজের একী হাল করলেন অভিনেত্রী! রোনাল্ডোর শেষ ইউরো, ১৮ বছর পরে জার্মানিতে বড় টুর্নামেন্ট- একনজরে সব তথ্যে ইতালিতে মোদীকে করজোড়ে নমস্কার করে স্বাগত জানালেন মেলোনি! জি ৭-র দৃশ্য একনজরে

T20 WC 2024

কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.