বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নিরাপত্তা বাড়ানো হল বিজেপি সাংসদের, অর্জুন সিং পাচ্ছেন জেড ক্যাটেগরির সুরক্ষা‌
ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। ফাইল ছবি
ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। ফাইল ছবি

নিরাপত্তা বাড়ানো হল বিজেপি সাংসদের, অর্জুন সিং পাচ্ছেন জেড ক্যাটেগরির সুরক্ষা‌

  • গত ৮ সেপ্টেম্বর থেকে লাগাতার আক্রমণ হচ্ছে। সিআইএসএফ নিরাপত্তা থাকাকালীন হামলা হয়েছে। এই নিয়ে এনআইএ তদন্ত করতে আসছে।

বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হল। আগে ছিল ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা। এবার তা বাড়িয়ে করা হল জেড ক্যাটেগরি। এই বিজেপি সাংসদ বেশ কিছুদিন ধরে বলে আসছেন তাঁর প্রাণ সংশয় রয়েছে। তারপর বাড়ির চারদিকে নানা সময়ে বোমা পড়ছে। গুলি চলছে। এই পরিস্থিতিতে তাঁর নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হল।

এই বিষয়ে অর্জুন সিং জানান, প্রতিনিয়ত তাঁর উপর আক্রমণ করা হচ্ছে। তিনি বেঁচে যাচ্ছেন ঈশ্বরের আশীর্বাদে। কিন্তু এখন আরও আক্রমণ বেড়ে যাওয়ায় তাঁকে কেন্দ্রীয় সরকার এই বাড়তি নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। গত ৮ সেপ্টেম্বর থেকে লাগাতার আক্রমণ হচ্ছে। সিআইএসএফ নিরাপত্তা থাকাকালীন হামলা হয়েছে। এই নিয়ে এনআইএ তদন্ত করতে আসছে। তার মধ্যে আবার রাতে হামলা হয়েছে। সবমিলিয়ে এই বাড়তি নিরাপত্তা।

কিন্তু তৃণমূল কংগ্রেস এই নিরাপত্তাকে অন্যভাবে দেখছেন। নামপ্রকাশে অনিচ্ছুক এক নেতা বলেন, ‘‌ভবানীপুরে এখন উপনির্বাচন রয়েছে। সেখানে অর্জুন সিংকে পর্যবেক্ষক করা হয়েছে। তাই নির্বাচনে নানা ছক কাজে লাগাতে এই নিরাপত্তা বলয় দেওয়া হয়েছে। উনি নিজেও বারবার দরবার করেছিলেন। তাই মিলেছে। অন্য কোনও কারণ নেই।’‌

অর্জুন সিংয়ের বাড়ির সামনে বোমাবাজির ঘটনা ঘটতেই তিনি এনআইএ তদন্ত চেয়েছিলেন। সেই মর্মে দরবার করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে। সেটাও মিলেছে। এবার জেড ক্যাটেগরির নিরাপত্তাও দেওয়া হল। গত ৮ সেপ্টেম্বর অর্জুন সিংয়ের বাড়িতে বোমা মারা হয়েছে। তারপরই উত্তপ্ত হয়ে ওঠে ভাটপাড়া। প্রাথমিক তদন্ত শুরু করেছিল এনআইএ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক মনে করছে ঘটনার এনআইএ তদন্ত হওয়া উচিত। আর আজ, বুধবার অর্জুন সিংয়ের নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার।

বন্ধ করুন