বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > এবার চালু হয়ে গেল ‘‌দুয়ারে চেয়ারম্যান’‌ প্রকল্প, ব্যাপক সাড়া মিলছে বাসিন্দাদের

এবার চালু হয়ে গেল ‘‌দুয়ারে চেয়ারম্যান’‌ প্রকল্প, ব্যাপক সাড়া মিলছে বাসিন্দাদের

এবার চালু হয়ে গেল ‘‌দুয়ারে চেয়ারম্যান’‌ প্রকল্প। ছবি : পিটিআই (PTI)

এই পরিস্থিতিতে এবার চালু হয়ে গেল ‘‌দুয়ারে চেয়ারম্যান’‌ প্রকল্প।

আগামী ১ ফেব্রুয়ারি থেকে আবার রাজ্যে শুরু হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প। সেদিন থেকে পাড়ায় পাড়ায় সমাধান প্রকল্পও চালু করা হবে। ইতিমধ্যেই লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের জন্য নয়া নির্দেশিকা জারি করা হয়েছে। এই পরিস্থিতিতে এবার চালু হয়ে গেল ‘‌দুয়ারে চেয়ারম্যান’‌ প্রকল্প। জেলায় এই প্রকল্প চালু হওয়ায় মানুষের সমস্যার সমাধান দ্রুত হবে বলে মনে করা হচ্ছে।

এবার মানুষের সমস্যা মেটাতে ও জনসংযোগের লক্ষ্যে ‘দুয়ারে চেয়ারম্যান’ প্রকল্প চালু করল শ্রীরামপুর পুরসভা। শুক্রবার পুরসভার ২৩ নম্বর ওয়ার্ড থেকে ওই প্রকল্প শুরু হয়েছে। এদিন প্রশাসক বোর্ডের চেয়ারম্যান গৌরমোহন দে সেখানে গিয়ে আমজনতার সঙ্গে বৈঠক করেন। স্থানীয় একটি মাঠে মানুষের সমস্যার কথা শোনেন তিনি। এই বিষয়ে তিনি বলেন, ‘‌বাসিন্দাদের সমস্যাগুলি নথিভুক্ত করা হয়েছে। দ্রুত সমাধানের চেষ্টা করা হবে।’‌

এদিকে এই উদ্যোগ দেখে অন্যান্য জেলাও শুরু করতে পারে বলে মনে করা হচ্ছে। কারণ জেলার বাসিন্দারা পুরসভায় গিয়েও অনেক কাজ করতে পারেন না। তাছাড়া প্রবীণ নাগরিকরা পুরসভায় গিয়ে কাজ করতে সক্ষম নন। এই পরিস্থিতিতে স্বয়ং পুরসভার চেয়ারম্যান যদি দুয়ারে আসেন তাহলে পুরসভা সংক্রান্ত কাজ দ্রুত সম্পন্ন হবে বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে রাজ্যের এখন অন্যান্য পুরসভার নির্বাচন বাকি। সেখানে এই পরিষেবা কার্যত জনসংযোগের কাজ করবে বলে মনে করা হচ্ছে। মানুষের বহু সমস্যা থাকে। সেগুলি এবার দুয়ারে মিটে যাবে বলে মনে করা হচ্ছে। একটা পুরসভা দিয়ে এই কাজ শুরু হয়েছে। এবার বাকি পুরসভাগুলি একই পথে হাঁটবে বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন