বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Student Credit কার্ডে লোন মেলেনি, বিষ পান নার্সিং ছাত্রীর, মৃত্যুর সঙ্গে লড়ছেন

Student Credit কার্ডে লোন মেলেনি, বিষ পান নার্সিং ছাত্রীর, মৃত্যুর সঙ্গে লড়ছেন

পরিবারের দাবি, সব নথি জমা দেওয়া সত্ত্বেও স্টুডেন্ট ক্রেডিট কার্ডের সুবিধা পাননি ওই ছাত্রী। সংগৃহীত ছবি

বাসিন্দাদের মতে, একদিকে এই বাংলা থেকেই কোটি কোটি টাকা উদ্ধার হচ্ছে। অন্যদিকে টাকার অভাবে গলায় বিষ ঢেলে ফেলছেন বাংলার অসহায় ছাত্রী। মর্মান্তিক ঘটনা। ভয়াবহ বৈপরীত্য।

দুচোখে নার্স হওয়ার স্বপ্ন। নিজের পায়ে দাঁড়িয়ে সংসারের মুখে হাসি ফোটাতে চেয়েছিলেন ছাত্রী। বেঙ্গালুরুর একটি বেসরকারি কলেজে ভর্তিও হয়েছিলেন। ভর্তির সময় এক লাখ টাকা কোনও রকমে জমা দিয়েছিলেন। কোর্স ফিজ সাড়ে তিন লাখ টাকা। বাকি টাকা জোগাড়ের জন্য স্টুডেন্ট ক্রেডিট কার্ডের ভরসা করেছিলেন ওই ছাত্রী। কিন্তু সেই টাকা জোগাড় হয়নি বলে দাবি পরিবারের। আর তারপরই অবসাদে ডুবে যায় ছাত্রী। পরিবারের দাবি টাকা জোগাড়ের কোনও পথ পাচ্ছিল না ওই ছাত্রী। তারপরই গলায় বিষ ঢেলে দেয়। পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণার ১২ নম্বর ওয়ার্ডের ঘটনা।

পরিবারের দাবি, তীব্র অবসাদে আত্মহত্যার চেষ্টা করছিলেন ওই ছাত্রী। তাকে মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। একেবারে মর্মান্তিক ঘটনা। বাসিন্দাদের মতে, একদিকে এই বাংলা থেকেই কোটি কোটি টাকা উদ্ধার হচ্ছে। অন্যদিকে টাকার অভাবে গলায় বিষ ঢেলে ফেলছেন বাংলার অসহায় ছাত্রী। মর্মান্তিক ঘটনা। ভয়াবহ বৈপরীত্য।

পরিবারের দাবি, সবরকম নথি জমা দেওয়া হয়েছিল। তবুও স্টুডেন্ট ক্রেডিট কার্ড মেলেনি। ব্যাঙ্কে বার বার গিয়েও শূন্য হাতে ফিরতে হয়েছে। দ্বিতীয় সেমেস্টারের আগে দ্বিতীয় কিস্তির টাকা জমা দেওয়ার কথা ছিল। সেকারণে চিন্তায় পড়েছিলেন ওই ছাত্রী। রবিবার রাতে বাড়িতে তাকে শুয়ে থাকতে দেখে সন্দেহ হয় পরিবারের। 

 

বন্ধ করুন