বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Offbeat Darjeeling: কালিম্পংয়ের 'হ্যাপি ভিলেজ' খড়কাগাঁও, রূপের সঙ্গেই খুশি খুশি মন

Offbeat Darjeeling: কালিম্পংয়ের 'হ্যাপি ভিলেজ' খড়কাগাঁও, রূপের সঙ্গেই খুশি খুশি মন

পাহাড়ের বুকে রামধনুর খেলা। সংগৃহীত ছবি

এককথায় হ্যাপি ভিলেজ। এখানে এলে খুশি হবেন আপনিও। মনের ভেতর জমে থাকা মন খারাপরা সব এক নিমেষে উধাও। 

কলকাতায় ঝিরিঝিরি বৃষ্টি পড়ছে মাঝেমধ্যেই। পাহাড়েও মাঝেমধ্যেই বৃষ্টি। আরও সবুজ হয়ে উঠছে দার্জিলিং পাহাড়। এই সময়টাতে ঘুরে আসতে পারেন দার্জিলিং পাহাড়ে। কালিম্পং যাওয়ার প্ল্যান আছে যাদের তারা চলে যেতে পারে খড়কা গাঁও। খড়কা গাঁও আপনাকে নিরাশ করবে না কোনওদিন। আর হোম স্টের বারান্দা থেকে পাহাড়ের বৃষ্টি দেখার অনুভবই আলাদা। তবে কাঞ্চনজঙ্ঘা দেখাটা ভাগ্যের উপর ছেড়ে দেওয়াটাই ভালো।

ঘুরে আসুন খড়কা গাঁও, কালিম্পংয়ের সুন্দরী গ্রাম। চারদিকে সবুজে সবুজ। ভাগ্য ভালো থাকলে কাঞ্চনজঙ্ঘা দর্শন হয়ে যেতে পারে। তবে এই সময়টাতে মেঘে ঢাকা থাকার সম্ভাবনাই প্রবল। কালিম্পং এর কম পরিচিত গ্রাম এই খড়কাগাঁও। এনজেপিতে নেমে গাড়ি ভাড়া করে চলে আসা যায় খড়কা গাও। আসার পথে মেলি বাজার এর কাছে একটু দাঁড়াতে পারেন। এখান থেকে তিস্তা অপূর্ব। রাস্তার পাশের দোকানে গাড়ি দাঁড় করিয়ে মোমো খেতে ভুলবেন না।

খড়কা গাঁওতে একাধিক হোম স্টে রয়েছে। আগে থেকে বুক করে আসবেন। রাস্তার দুপাশে পাইন বার্চ গাছের সারি। তার মাঝখান দিয়ে রাস্তা। কাছে পিঠে রয়েছে একাধিক ঝরনা। আসলে খড়কা শব্দের অর্থ গবাদিপশুর চরণভূমি। এমনটাই বলেন অনেকে। নভেম্বর থেকে জানুয়ারি মাসের মধ্যে এলে এখানে আপনি প্রচুর কমলালেবুর গাছ দেখতে পাবেন। কমলালেবুরও চাষ হয় এখানে।

খড়কা গাঁওতে একাধিক হোমস্টে আছে। অবশ্য আগে থেকে বুক করে তবে আসবেন। ইদানিং হোমস্টে থেকে গাড়ি পাঠানোর ব্যবস্থাও থাকে। সেটা আগে ফোন করে জেনে নেবেন। এতে খরচ কিছুটা কমে।

এখান থেকে কাছেই মানেদারা ভিউ পয়েন্ট। হোম স্টে থেকে খানিকটা হেঁটে সেখানে যেতে পারেন। কাছেই পঞ্চমী ফলস।

এখানে বলে রাখা ভালো যারা ওয়াইন খেতে ভালোবাসেন তারা একবার এখানকার লোকাল ওয়াইন টেস্ট করে দেখতে পারেন। অন্যরকম স্বাদ। খারাপ লাগবে না।

বছরের যে কোন সময় দেই খড়কা গাও আসা যায়।একেক ঋতুতে খড়কা গাঁওয়ের রূপ এক এক রকম।

এখান থেকে ডেলো , দূরপিন দারা,লাভা লোলেগাঁও রিশপ ঘুরে আসতে পারেন।

এনজিপি থেকে গাড়িতে খরকা গাঁও সাড়ে তিনঘণ্টা মতো সময় লাগে। আর এই হ্যাপি ভিলেজে এলে মন খারাপ উধাও হবে আপনারও। 

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

T20 WC 2024

অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.