বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Offbeat Darjeeling: বারান্দা থেকেই কাঞ্চনজঙ্ঘা, কালিম্পংয়ের রূপের ডালি ইচ্ছেগাঁও

Offbeat Darjeeling: বারান্দা থেকেই কাঞ্চনজঙ্ঘা, কালিম্পংয়ের রূপের ডালি ইচ্ছেগাঁও

পাহাড়ের প্রেমে পড়েন অনেকেই। সংগৃহীত ছবি

গ্রাম থেকে কাছেই একাধিক ট্রেকিং রুট হয়েছে। হোমস্টেতে জল খাবার খেয়ে সেই পায়ে চলা পথে ঘুরে আসুন। দেখুন পাহাড়ি মানুষের জীবন। তাদের সহজ সরলতা। সবুজ প্রকৃতি। মন একদম ভালো করে দেবে।

ইতিমধ্যে স্কুলগুলিতে গরমের ছুটি পড়তে শুরু করেছে। অনেকেই লাগেজ নিয়ে পাহাড়ে কিছুদিন কাটিয়ে আসার পরিকল্পনা করছেন। তবে ভিড়ে ঠাসা দার্জিলিংকে এড়িয়ে অনেকেই খুঁজছেন স্বল্প পরিচিত কোনও পাহাড়ি গ্রাম। মানে পাহাড়ে থাকার আনন্দও থাকবে। আবার সেই শহরের ঘিঞ্জি ব্যাপারটা থাকবে না। এক্ষেত্রে আপনি ইচ্ছেগাঁওয়ের কথা ভাবতে পারেন। কালিম্পংয়ের অত্যন্ত সুন্দর গ্রাম। গত কয়েকবছরের উত্তরবঙ্গে বেড়ানোর তালিকায় নাম করে নিয়েছে এই পাহাড়ি জনপদ।

ঘুরে আসুন ইচ্ছে গাঁও। মনের মধ্যে কোথাও যদি মন খারাপ বাসা বেধে থাকে তবে বেমালুম উধাও হবে ইচ্ছেগাঁওতে এলে। এক কথায় ইচ্ছে পূরণের গ্রাম। কালিম্পং এর ছোট্ট সুন্দরী গ্রাম। কালিংপং সিকিম সীমান্তে ৫৮০০ফুট উচ্চতায় এই নির্জন পাহাড়ি গ্রাম ।

ইদানিং একাধিক হোমস্টে হয়েছে এখানে। আগে থেকে বুক করে চলে আসতে পারেন।

হোমস্টের জানালা থেকে দেখা যায় কাঞ্চনজঙ্ঘাকে। বরফের মুকুট পড়ে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। তবে কাঞ্চনজঙ্ঘা দেখা, ভাগ্যের ব্যাপার। মেঘের আড়ালে কাঞ্চনজঙ্ঘা ঢেকে থাকলে দেখতে পাবেন না। তবে সাধারণত অক্টোবর-নভেম্বর মাসে ঝকঝকে রোদে কাঞ্চন দর্শন হতে পারে।

তবে গরমে ও বর্ষাকালেও ইচ্ছেগাঁওয়ের অন্যরূপ। এখান থেকে কাছেই রামিতেদারা, তিনচুলে, জলসা ভিউ পয়েন্ট। সেসব দেখে আসতে পারেন।

সব ভুলে দুদিন নির্জনে থাকার জন্য পাহাড়ের কোলে আদর্শ গ্রাম ইচ্ছেগাঁও। নির্জনে দু দিন কাটানোর জন্য চলে যান এই নিরিবিলি গ্রামে। সামনে মাথা উঁচু করে থাকা সবুজ পাহাড়, রাস্তার দু'পাশে ফুলের বাগান, ছিমছাম কয়েকটা ঘর, মেঘের আনাগোনা, কুয়াশার রহস্যময়তা,এক অন্যরকম মায়াবী পরিবেশ ইচ্ছেগাঁওতে।

এখান থেকে ডেলো, পেডং, সিলারিগাঁও, ঋষিখোলা ঘুরে আসতে পারেন।

গ্রাম থেকে কাছেই একাধিক ট্রেকিং রুট হয়েছে। হোমস্টেতে জল খাবার খেয়ে সেই পায়ে চলা পথে ঘুরে আসুন। দেখুন পাহাড়ি মানুষের জীবন। তাদের সহজ সরলতা। সবুজ প্রকৃতি। মন একদম ভালো করে দেবে। কাছেই লেপচা শাসকদের একটা দুর্গ আছে।দেখে আসতে পারেন।তবে এখন ভগ্নপ্রায়।

কীভাবে আসবেন?

এনজেপি থেকে ইচ্ছেগাঁওয়ের দূরত্ব প্রায় ৮৮ কিলোমিটার। সরাসরি গাড়ি ভাড়া করে আসতে পারেন। তবে কালিম্পং পর্যন্ত এসে সেখান থেকে আলগাড়া হয়ে ইচ্ছেগাঁওতে আসতে পারেন। এতে খরচ কিছুটা কমবে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

বাংলার মুখ খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের সোমবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমে ভারী বৃষ্টি বাংলায়, ঘূর্ণিঝড় তৈরির আগেই বইবে ঝোড়ো হাওয়া, কোথায় কোথায় হবে? ২০১৯-তে স্রেফ অঘটন? আমেঠিতে পরীক্ষায় স্মৃতি, রাহুল সরে যাওয়ায় লাভ হবে কংগ্রেসের? রাজনাথ, রাহুল, স্মৃতির পরীক্ষা, আজ দেশের ৪৯ আসনে ভোট, অযোধ্যা-সহ কোথায় নজর? কলকাতায় চিকিৎসা করাতে এসে নিখোঁজ বাংলাদেশের সাংসদ, খোঁজ চলছে, বার্তা মন্ত্রীর জলের তলায় যাওয়া থেকে ব্যাডমিন্টন ম্যাচ! ভোটার টানতে অভিনব কসরত ভাগ্যের হাতে মার খেল RR, কারা কোয়ালিফায়ারে, কারা খেলবে এলিমিনেটর, স্পষ্ট হল ছবি সুন্দরবনের ইতিহাসে প্রথম চোরাশিকারিদের হাতে বনকর্মী মৃত্যু, খুনের মামলা রুজু

Latest IPL News

সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.