বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Paschim Medinipur: উত্যক্ত করার জের, শুঁড়ে তুলে আছড়ে ফেলে দিল হাতি, মৃত্যু প্রৌঢ়র

Paschim Medinipur: উত্যক্ত করার জের, শুঁড়ে তুলে আছড়ে ফেলে দিল হাতি, মৃত্যু প্রৌঢ়র

হাতির হামলায় মৃত্য ব্যক্তির। নিজস্ব ছবি

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিশাল আকৃতির ওই হাতি রামলাল নামেই পরিচিত। এদিন সকালে প্রাতঃভ্রমণে বেরিয়ে রামলাল-সহ আরও একটি হাতিকে দেখতে পান স্থানীয়রা। হাতি দেখতে ভিড় করেন গ্রামবাসীরা। তাদের মধ্যে বেশ কয়েকজন বাঁশ এবং লাঠি দিয়ে লাঠি দিয়ে হাতিটিকে উত্যক্ত করছিল।

গ্রামের ভেতরে ঢুকে পড়েছিল শান্ত স্বভাবের একটি হাতি। সেই হাতে তাড়াতে গিয়ে অনেকেই উত্যক্ত করছিল। আর তাতেই ঘটল বিপত্তি। এক প্রৌঢ়কে শুঁড়ে করে তুলে আছড়ে ফেলে দিল হাতি। যার ফলে ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই বৃদ্ধের। মৃতের নাম মাধব মল্ল। আজ শুক্রবার সকালে পশ্চিম মেদিনীপুর জেলার গোয়ালতোড় থানার দুধপাথরি গ্রামে এই ঘটনা ঘটেছে।

ঝাড়গ্রামে হাতির হানায় প্রাণ গেল তিনজনের, শহরে ঢুকেই তাণ্ডবলীলায় আলোড়ন

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিশাল আকৃতির ওই হাতি রামলাল নামেই পরিচিত। এদিন সকালে প্রাতঃভ্রমণে বেরিয়ে রামলাল-সহ আরও একটি হাতিকে দেখতে পান স্থানীয়রা। হাতি দেখতে ভিড় করেন গ্রামবাসীরা। তাদের মধ্যে বেশ কয়েকজন বাঁশ এবং লাঠি দিয়ে লাঠি দিয়ে হাতিটিকে উত্যক্ত করছিল। অনেকেই আবার লেজ ধরে টানাটানি করছিল। তখনই হাতিটি পিছনে ঘুরে কোনওভাবে মাধবকে সামনে পেয়ে যায়। এরপরেই তাকে শুঁড়ে করে ধরে ফেলে। এরপর তাকে আঁচড়ে ফেলে দেয়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মাধবের বয়স আনুমানিক ৫২ বছর।

ইতিমধ্যেই ওই মৃতদেহ উদ্ধার করে মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে গোয়ালতোড় থানার পুলিশ। পাশাপাশি এই ঘটনায় যথেষ্ট আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে গোটা এলাকায়।মৃতের ছেলে অশ্বিনী মল্ল জানান, তার বাবা একটি দোকানে বিড়ি কিনতে যাওয়ার সময় ওই দুর্ঘটনা ঘটে। ইতিমধ্যেই হাতির হামলার মৃত্যুর ঘটনায় সরকারি চাকরির জন্য আবেদন করেছে মৃতের পরিবার। এছাড়াও, বন দফতরের তরফে ৭৫ শতাংশ ক্ষতিপূরণের দাবি জানিয়েছে তারা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মাঝেমধ্যেই জঙ্গলমহলের বিভিন্ন এলাকায় খাবারের খোঁজে ঢুকে পড়ে ওই হাতিটি। অনেকেই ওই হাতির নাম দিয়েছিলেন রামলাল। উত্যক্ত করার জন্য এই ঘটনা ঘটেছে বলে মনে করছে অনেকে।

বাংলার মুখ খবর

Latest News

এবারের বাজেটে কীভাবে বদলাবে মিউচুয়াল ফান্ড বিনিয়োগ? কোন ক্ষেত্রে দিতে হবে কত কর? দেশের মানুষের সুস্বাস্থ্যের পথে বাধা এই খাবারগুলি, বলছে সমীক্ষা মুখে বড় বড় কথা,ওদিকে পাড়ার বোলারের হাতে তিন বার আউট বাবরকে তোপ দাগা প্রাক্তনী কাল সন্ধ্যার মধ্যে এই ৩ জন রেডিক্স মানুষ সুখবর পাবেন, শুধু লাভই লাভ বাঁচবে কয়েক হাজার টাকা, পেনশনভোগীদের জন্যেও বড় 'উপহার' ছিল এই বাজেটে শুভেন্দু–তপনের লড়াই বিধানসভায়, দুই বিধায়কের পরস্পর অভিযোগ উত্তপ্ত পরিবেশ আরও আকর্ষণীয় করে তোলা হল NPS-কে, চাকরিজীবীদের জন্য বড় সুবিধার ঘোষণা বাজেটে মুখ্যমন্ত্রীর বারণ অগ্রাহ্য করেও এখনই উত্তপ্ত বাংলাদেশ যেতে চাইছেন নচিকেতা! কেন? ইতালির গণ্ডোলা রাইডে ছুটির মেজাজে মেয়েকে নিয়ে রবিনা, দেখে নিন ছবি খুনের চেষ্টার মামলায় ১০ বছরের বেশি কারাবাস নয়, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.