বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুরশুড়ায় বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ, আহত ১, শুরু তৃণমূল-বিজেপি তরজা
পুরশুড়ায় বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ, আহত ১, শুরু তৃণমূল-বিজেপি তরজা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
পুরশুড়ায় বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ, আহত ১, শুরু তৃণমূল-বিজেপি তরজা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

পুরশুড়ায় বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ, আহত ১, শুরু তৃণমূল-বিজেপি তরজা

  • যথারীতি তৃণমূল কংগ্রেস এবং বিজেপির মধ্যে রাজনৈতিক তরজা শুরু হয়ে গিয়েছে।

আগে থেকেই এলাকার একটি বাড়িতে গোপনে বোমা বাঁধার অভিযোগ উঠছিল। সরস্বতী পুজোর সন্ধ্যায় হুগলির পুরশুড়ার সেই বাড়িতেই বিস্ফোরণ হল। গুরুতর আহত হয়েছেন এক ব্যক্তি। পুলিশের প্রাথমিক অনুুমান, বোমা বাঁধতে গিয়েই বিস্ফোরণ হয়েছে। বিধানসভা ভোটের আগে সেই ঘটনা নিয়ে যথারীতি তৃণমূল কংগ্রেস এবং বিজেপির মধ্যে রাজনৈতিক তরজা শুরু হয়ে গিয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় পুরশুড়ার শুদরুস গ্রামের একটি বাড়ি থেকে বিস্ফোরণের বিকট শব্দ হয়। আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয়রা। তারইমধ্যে ওই বাড়ি থেকে আহত অবস্থায় এক ব্যক্তিকে উদ্ধার করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুরশুড়া থানার পুলিশ। আহত ব্যক্তিকে আরামবাগ মহকুমা হাসপাতালে ভরতি করা হয়। এলাকায় মোতায়েন করা হয় পুলিশ।

স্থানীয়রা জানিয়েছেন, আহত ব্যক্তির নাম তপন বন্দ্যোপাধ্যায়। তিনি আদতে সিঙ্গুরের বাসিন্দা। সুকুমার মাইতি নামে স্থানীয় বাসিন্দার বাড়িতে বিস্ফোরণ ঘটেছে। কিন্তু সুকুমারের বাড়িতে কেন এসেছিলেন তপন, সুকুমারের ভূমিকাও খতিয়ে দেখা হচ্ছে বলে সূত্রের খবর। বিষয়টি নিয়ে হুগলি গ্রামীণের পুলিশ সুপার আমনদীপ জানান, প্রাথমিকভাবে অনুমান যে বোমা বাঁধতে গিয়েই বিস্ফোরণ হয়েছে। আপাতত আহত ব্যক্তি কথা বলার পরিস্থিতিতে নেই। তাঁকে জিজ্ঞাসাবাদের পর পুরো বিষয়টি পরিষ্কার হবে। স্থানীয়দের সঙ্গেও কথা বলছে পুলিশ। 

বিধানসভা ভোটের আগে এই বিস্ফোরণের ঘটনায় স্বভাবতই রাজনৈতিক তরজা শুরু হয়ে গিয়েছে। বিজেপির দাবি, তৃণমূলের লোকজন বোমা বাঁধছিল। যদিও তৃণমূলের তরফে সেই অভিযোগ উড়িয়ে দেওয়া হয়েছে। দলের হুগলি জেলা কমিটির সভাপতি দিলীপ যাদব দাবি করেছেন, ঘটনায় তৃণমূলের কেউ জড়িত নন। বিষয়টি তদন্ত করে দেখে পুলিশ উপযুক্ত ব্যবস্থা নেবে।

বন্ধ করুন