বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌Sodepur: মাওবাদীদের নাম করে পোস্টার, ধৃত আরও এক
সঞ্জীব মজুমদার
সঞ্জীব মজুমদার

‌Sodepur: মাওবাদীদের নাম করে পোস্টার, ধৃত আরও এক

  • গত ২৬ জানুয়ারি শিবু মুর্মু ও মঙ্গল হাঁসদা নামে দুই যুবককে গ্রেফতার করা হয়েছিল। এরপর ২৪ এপ্রিল একই ঘটনার সূত্র ধরে বোলপুর থেকে গ্রেফতার করা হয় টিপু সুলতান ও অর্কদীপ গোস্বামীকে।

মাওবাদীদের নাম করে পোস্টার লাগানোর ঘটনায় আরও একজনকে গ্রেফতার করেছে পুলিশ। উত্তর ২৪ পরগনায় সোদপুরের ঘোলা থেকে সঞ্জীব মজুমদার নামে এক যুবককে গ্রেফতার করে পুলিশ। এর আগে বাঁকুড়ার বারিকুল থানার পুলিশ ৪ জনকে গ্রেফতার করে। ধৃতদের জিজ্ঞাসাবাদের মাধ্যমেই সঞ্জীবের খোঁজ পায় পুলিশ।

পুলিশ সূত্রে খবর, ধৃত সঞ্জীবের বাড়ি থেকে মাওবাদীদের নামাঙ্কিত কিছু পোস্টার ও পত্রপত্রিকা পাওয়া গিয়েছে। মঙ্গলবার বারিকুল থানার পুলিশ সঞ্জীবকে খাতরা মহকুমা আদালতে তোলা হয়। আদালত তাঁকে ৭ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে। বাঁকুড়া সহ জঙ্গলমহলের বিভিন্ন জেলায় পোস্টার দেওয়ার ঘটনায় সঞ্জীবের ভূমিকা কী ছিল, পুলিশ তা খতিয়ে দেখছে। সঞ্জীবকে জিজ্ঞাসাবাদ করে আর কোনও তথ্য পাওয়া যায় কিনা, পুলিশ সেই বিষয়েও খতিয়ে দেখছে। এই মামলায় সরকারি আইনজীবী জানিয়েছেন, সঞ্জীবের বিরুদ্ধে দেশদ্রোহিতার বিভিন্ন ধারায় মামলা রুজু করা হয়েছে।

এর আগে গত ২৬ জানুয়ারি শিবু মুর্মু ও মঙ্গল হাঁসদা নামে দুই যুবককে গ্রেফতার করা হয়েছিল। এরপর ২৪ এপ্রিল একই ঘটনার সূত্র ধরে বোলপুর থেকে গ্রেফতার করা হয় টিপু সুলতান ও অর্কদীপ গোস্বামীকে। এবার আরও একজনকে ধরা হল। উল্লেখ্য, বেশ কয়েক মাস ধরে জঙ্গলমহল এলাকায় মাওবাদীদের পোস্টার দেখা গিয়েছিল। এরপর থেকে জঙ্গলমহল এলাকায় আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়। গত ২৬ জানুয়ারি মাওবাদী পোস্টার লাগাতে গিয়েই শিবু মুর্মু ও মঙ্গল হাঁসদা গ্রেফতার হয়েছিল।

বন্ধ করুন