বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কল্যাণী এক্সপ্রেসওয়ে থেকে গ্রেফতার মণীশ শুক্ল খুনের অন্যতম চক্রী, ধৃত বেড়ে ১০
মণীশ শুক্ল। ফাইল ছবি
মণীশ শুক্ল। ফাইল ছবি

কল্যাণী এক্সপ্রেসওয়ে থেকে গ্রেফতার মণীশ শুক্ল খুনের অন্যতম চক্রী, ধৃত বেড়ে ১০

  • ৪ অক্টোবর ভরসন্ধেয় টিটাগড় থানা থেকে কিছুটা দূরে প্রকাশ্যে রাস্তায় দুষ্কৃতীদের গুলিতে খুন হন টিটাগড় পুরসভার বিজেপি কাউন্সিলর মণীশ শুক্ল। এ ঘটনায় তোলপাড় হয়ে ওঠে রাজ্য রাজনীতি।

ব্যারাকপুরের বাহুবলী বিজেপি নেতা মণীশ শুক্ল খুনে অন্যতম ষড়যন্ত্রী এক ব্যক্তিকে গ্রেফতার করল সিআইডি। সূত্র মারফত খবর পেয়ে বৃহস্পতিবার রাতে কল্যাণী এক্সপ্রেসওয়েতে অভিযান চালায় সিআইডি–র একটি দল। সেখান থেকে নাসির আলি মণ্ডল নামে এক যুবককে গ্রেফতার করেছে তারা। সিআইডি জানিয়েছে, দীর্ঘদিন ধরে গা–ঢাকা দিয়ে থাকা এই নাসির ভাড়াটে খুনিদের সঙ্গে সরাসরি যোগাযোগ করে।

জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীর বাসিন্দা নাসির আলি মণ্ডলকে শুক্রবার আদালতে পেশ করা হবে। সিআইডি সূত্রে খবর, নিজেদের হেফাজতে নিয়ে নাসিরকে জিজ্ঞাসাবাদ করতে চান তদন্তকারী আধিকারিকরা। এ নিয়ে মনীশ শুক্ল খুনে পশ্চিমবঙ্গ, বিহার মিলিয়ে মোট ১০ জনকে গ্রেফতার করা হল। এপ্রিল–মে মাসে রাজ্যে বিধানসভা নির্বাচনের আগেই এ ঘটনার কিনারা করে ফেলতে চায় সিআইডি, এমনই জানিয়েছে তদন্তকারী সংস্থা।

উল্লেখ্য, ৪ অক্টোবর ভরসন্ধেয় টিটাগড় থানা থেকে কিছুটা দূরে প্রকাশ্যে রাস্তায় দুষ্কৃতীদের গুলিতে খুন হন টিটাগড় পুরসভার বিজেপি কাউন্সিলর মণীশ শুক্ল। এ ঘটনায় তোলপাড় হয়ে ওঠে রাজ্য রাজনীতি। ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংয়ের ঘনিষ্ঠ এই বিজেপি নেতাকে খুনের ঘটনায় ইতিমধ্যে সুবোধ রায়, খুররম শেখ, রোশন যাদব, গুলাব শেখ–সহ মোট ৯ জনকে গ্রেফতার করেছে সিআইডি ও রাজ্য পুলিশ।

ঘটনার তদন্তে ভিনরাজ্যেও পাড়ি দিয়েছিলেন তদন্তকারীরা। তাঁদের কাছে খবর ছিল, মণীশকে খুনের ছক কষে পাটনার জেলে বন্দি এক কুখ্যাত দুষ্কৃতী। তাকে জিজ্ঞাসাবাদ করতে পাটনাও গিয়েছিলেন সিআইডি–র গোয়ান্দারা। কিন্তু সে সময় বিহারে নির্বাচন থাকায় কোনও লাভ হয়নি। তবে এ বার এই রাজ্য থেকেই ধরা পড়ল এ ঘটনার অন্যতম চক্রী নাসির আলি মণ্ডল। তাকে জেরা করে মণীশ শুক্ল খুনের শেষ পর্যন্ত পৌঁছতে পারবেন বলে মনে করছেন গোয়ান্দারা।

বন্ধ করুন