বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কয়লাকাণ্ডে অন্তর্বর্তী জামিন অন্যতম অভিযুক্ত বিনয়ের ভাই বিকাশের
বিকাশ মিশ্র (‌ছবি স্ক্রিনগ্র‌্যাব)‌
বিকাশ মিশ্র (‌ছবি স্ক্রিনগ্র‌্যাব)‌

কয়লাকাণ্ডে অন্তর্বর্তী জামিন অন্যতম অভিযুক্ত বিনয়ের ভাই বিকাশের

অসুস্থতার কারণে কয়লা দুর্নীতি মামলায় বিকাশের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেছে আসানসোলের সিবিআই আদালত।

অন্তর্বর্তী জামিন পেলেন কয়লাকাণ্ডে অন্যতম অভিযুক্ত বিনয় মিশ্রের ভাই বিকাশ। অসুস্থতার কারণে কয়লা পাচারকাণ্ডে মামলায় বিকাশের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেছে আসানসোলের সিবিআই আদালত। বুধবার তাঁকে তিন সপ্তাহের জন্য জামিন দিয়েছেন বিচারক।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার মামলা চলাকালীন আসানসোল আদালতে জামিনের আবেদন করেন বিকাশের আইনজীবী। সিবিআইয়ের আইনজীবী জামিনের বিশেষ বিরোধিতা করেননি বলেই জানা গিয়েছে। তারপরেই তিন সপ্তাহের জন্য তাঁর জামিন মঞ্জুর করেন বিচারক।

সূত্রের খবর, রবিবার তাঁকে শারীরিক পরীক্ষা করাতে নিয়ে যাওয়া হয়। সেখানেই বিকাশের শারীরিক সমস্যা ধরা পড়ে। তারপরেই তাঁকে হাসপাতালে ভরতির সিদ্ধান্ত নেয় সিবিআই। প্রথমে তাঁকে শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে ভরতি করা হয়। মঙ্গলবার রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে বিকাশকে এসএসকেএমে ভরতি করা হয়।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, কয়লা পাচার কাণ্ডের অন্যতম অভিযুক্ত বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্র। বিনয়ের ব্যবসা দেখাশোনা করতেন বিকাশ। গত শনিবার অনুপ মাঝি ওরফে লালার মুখোমুখি বসিয়েও জেরা করা হয় বিকাশকে। সিবিআই সূত্রে খবর, মুখোমুখি জেরায় বসিয়েও বিশেষ কিছু জানতে পারেননি তদন্তকারীরা। বিকাশকে আরও জিজ্ঞাসাবাদের জন্য নিজেদের হেফাজতেই রাখতে চেয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু তাঁর শারীরিক অসুস্থতার কথা জানিয়ে অন্তর্বর্তী জামিনের জন্য আবেদন করেছিলেন বিকাশের আইনজীবী। বিচারক তা মঞ্জুর করেন।

কয়লাকাণ্ড নিয়ে সিবিআই তৎপর হতেই বিনয় মিশ্র ও তাঁর ভাই বিকাশ গা ঢাকা দেন। বিনয় মিশ্রের এখনও পর্যন্ত কোনও হদিশ পাওয়া যায়নি। কিন্তু গত ১৬ মার্চ বিকাশ মিশ্রকে দিল্লির বসন্ত বিহার থেকে গ্রেফতার করা হয়। এরপর তাঁকে নিজেদের হেফাজতে নিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তারপর তিহার জেলে ছিলেন বিকাশ মিশ্ৰ। এরপর সিবিআই বিকাশকে নিজেদের হেফাজতে নিতে আসানসোল সিবিআই আদালতে তোলার জন্য আবেদন করে। তা মঞ্জুর করে আদালত। সেই মতো ১৬ এপ্রিল আসানসোল সিবিআই আদালতে তোলা হয় বিকাশ মিশ্রকে। তাঁকে সাতদিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেওয়া হয়। তবে সিবিআই হেফাজতে থাকাকালীন অসুস্থ হয়ে পড়েন বিকাশ।

বন্ধ করুন