বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Purba Bardhaman: খাদ্য দফতরে চাকরি পাইয়ে দেওয়ার নামে লক্ষাধিক টাকা প্রতারণা, ধৃত ১
খাদ্য দফতরে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগের গ্রেফতার যুবক। ছবি প্রতীকি

Purba Bardhaman: খাদ্য দফতরে চাকরি পাইয়ে দেওয়ার নামে লক্ষাধিক টাকা প্রতারণা, ধৃত ১

  • পুলিশ সূত্রে জানা গিয়েছে, যাদের কাছ থেকে চাকরি নামে টাকা নেওয়া হয়েছিল তারা। গত বছরের সেপ্টেম্বরে কাটোয়ার সুমন্ত দাস নামে এক যুবক থানায় ওই ব্যক্তির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ জানিয়েছিলেন। তার অভিযোগ ছিল, নদিয়ার কল্যাণীর বাসিন্দা গৌতম মজুমদার টাকার বিনিময়ে চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন।

শিক্ষক নিয়োগে দুর্নীতির মধ্যেই এবার খাদ্য দফতরে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ উঠল। প্রায় ১৩ লক্ষ টাকা প্রচারণা করা হয়েছে বলে অভিযোগ। এই অভিযোগের ভিত্তিতে এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম গৌতম মজুমদার। কমপক্ষে ১৫ জন বেকার যুবকের কাছ থেকে ওই ব্যক্তি চাকরির নামে টাকা নিয়েছিলেন বলে অভিযোগ।

আরও পড়ুন: প্রাথমিকে চাকরি দেওয়ার নামে ১ কোটি টাকা প্রতারণা, গ্রেফতার স্কুল শিক্ষক

পুলিশ সূত্রে জানা গিয়েছে, যাদের কাছ থেকে চাকরি নামে টাকা নেওয়া হয়েছিল তারা। গত বছরের সেপ্টেম্বরে কাটোয়ার সুমন্ত দাস নামে এক যুবক থানায় ওই ব্যক্তির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ জানিয়েছিলেন। তার অভিযোগ ছিল, নদিয়ার কল্যাণীর বাসিন্দা গৌতম মজুমদার টাকার বিনিময়ে চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন। এক বন্ধুর সূত্রে তার সঙ্গে পরিচয় হয় গৌতমের। চাকরির প্রতিশ্রুতি দিয়ে ১৫ জনের কাছ থেকে গৌতম টাকা নিয়েছিল বলে অভিযোগ। কিন্তু নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ায় তাকে না পেয়ে থানায় অভিযোগ জানায় ওই যুবক।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই যুবকরা গৌতমের কাছ থেকে টাকা চাইলে তা ফেরত দিতে অস্বীকার করে। এমনকি তাদের প্রাণে মেরে ফেলারও হুমকি দেয়। গত মঙ্গলবার কল্যাণী থেকে গৌতমকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল তাকে আদালতে তোলা হলে পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক। ধৃতের ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিস পেয়েছে পুলিশ। সেই ব্যাঙ্ক অ্যাকাউন্টের লেনদেনের তথ্য মিলেছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

বন্ধ করুন