বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Electrocuted: বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তারে ছটফট করছিলেন বিদ্যুৎ দফতরের ২ কর্মী, একজনের মৃত্যু
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু এক কর্মীর। (প্রতীকী ছবি) (REUTERS)

Electrocuted: বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তারে ছটফট করছিলেন বিদ্যুৎ দফতরের ২ কর্মী, একজনের মৃত্যু

  • পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই দুজন খানোপুল এলাকায় একটি মাঠে ইলেকট্রিক পোস্টে কাজ করছিলেন সেই সময় দুজনেই তড়িদাহত হয়ে বিদ্যুৎবাহী পোলের তারে ছটফট করতে থাকেন। স্থানীয়রা বিষয়টি দেখার পরেই তড়িঘড়ি তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়।

ফের রাজ্যে তড়িদাহত হয়ে মৃত্যু। এবার বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হল বিদ্যুৎ দফতরেরই এক কর্মীর। ইলেকট্রিক পোস্টে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় ওই কর্মীর। ঘটনাটি পূর্ব বর্ধমানের গলসির খানোপুল এলাকার। মৃত কর্মীর নাম সনৎ বাগদী। এছাড়াও, সুমন বাগদী নামে আরও এক কর্মী আহত হয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুজনেই বিদ্যুৎ দফতরের ঠিকাকর্মী।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই দুজন খানোপুল এলাকায় একটি মাঠে ইলেকট্রিক পোস্টে কাজ করছিলেন।সেই সময় দুজনেই তড়িদাহত হয়ে বিদ্যুৎবাহী পোলের তারে ছটফট করতে থাকেন। স্থানীয়রা বিষয়টি দেখার পরেই তড়িঘড়ি তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। সেখানে সনৎ বাগদীকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। অন্যদিকে, সুমন বাগদীকে স্থানান্তর করা হয় বর্ধমান মেডিক্যাল কলেজে। বর্তমানে সেখানে তার চিকিৎসা চলছে।

সাধারণত বিদ্যুৎ দফতরের কর্মীরা ইলেকট্রিক পোষ্টে উঠে কাজ করলে সেক্ষেত্রে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে কাজ করে থাকেন। তারপরেও কীভাবে এই দুর্ঘটনা ঘটল? তা খতিয়ে দেখছে গলসি থানার পুলিশ। স্থানীয়রা জানান, তারা বিদ্যুৎ দফতরের কর্মীদের তারে ঝুলতে দেখা বুঝতে পারেন যে তারা তড়িদাহত হয়েছেন। পরে খবর পেয়ে পুলিশ আসে।প্রসঙ্গত, বর্ষা শুরু হতেই কলকাতা, হাওড়া-সহ রাজ্যের বিভিন্ন জায়গায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে। এখনও পর্যন্ত বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাজ্যে অনেকের মৃত্যু হয়েছে।

বন্ধ করুন