বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ট্রেড ইউনিয়ন করতে এসে শুধু ট্রেড করলে হবে না, হুশিয়ারি ঋতব্রতর
ঋতব্রত বন্দ্যোপাধ্যায়
ঋতব্রত বন্দ্যোপাধ্যায়

ট্রেড ইউনিয়ন করতে এসে শুধু ট্রেড করলে হবে না, হুশিয়ারি ঋতব্রতর

  • আইএনটিটিইউসির রাজ্য সভাপতি জানান, গত লোকসভা নির্বাচনে ৬৭টি চা বাগানে মাত্র ১টিতে জিতেছিল তৃণমূল।

ট্রেড ইউনিয়ন করতে গেলে শুধু ট্রেড যারা করছেন, জানবেন, তাঁদের চেয়ার টলমলো। রবিবার জলপাইগুড়ির আইএনটিটিইউসির সভায় দাঁড়িয়ে এই ভাষাতেই হুশিয়ারি দিয়ে গেলেন আইএনটিটিইউসির রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়।

এদিন আইএনটিটিইউসির রাজ্য সভাপতি স্পষ্ট জানিয়ে দেন, নতুন রাজ্য কমিটির নাম ঘোষণা করা হবে। সেবিষয়ে চর্চা চলছে। শুধু রাজ্য কমিটিতে থাকল, কাজ কিছু করলাম না, এসব চলবে না।

প্রতিটি রাজ্য কমিটির সদস্যদের কাজ নির্দিষ্ট থাকবে। প্রতিটি রাজ্য কমিটির সদস্যকে কোনও না কোনও ট্রেডের সঙ্গে যুক্ত থাকতে হবে। সেই ট্রেডে কাজ করতে হবে। কী কাজ করতে তার হিসাব নেওয়া হবে। কোনও পদই কিন্তু স্থায়ী নয়। আমি রাজ্য সভাপতি। আমার পদও কিন্তু স্থায়ী নয়। কাজ করতে পারলে আমরা থাকব। কাজ না করতে পারলে যিনি কাজ করতে পারবেন, তাঁকে জায়গা ছেড়ে দিতে হবে।

 

এদিন চা বাগানে শ্রমিক সংগঠন যে আগের তুলনায় অনেকটাই মজবুত হয়েছে, সেই কথা তুলে ধরে আইএনটিটিইউসির রাজ্য সভাপতি জানান, গত লোকসভা নির্বাচনে ৬৭টি চা বাগানে মাত্র ১টিতে জিতেছিল তৃণমূল। কিন্তু গত বিধানসভা নির্বাচনে ৩০টি চা বাগানে তৃণমূল জিতেছে। আগামীদিনেও যাতে আরও ফল তৃণমূল করে সেই পথে এগোচ্ছি। আমরা যেভাবে চলার কথা ভেবেছি, সেপথে যদি চলতে পারি, তাহলে আগামী লোকসভা নির্বাচনে তার একটা প্রতিফলন পাওয়া যাবে।

 

বন্ধ করুন