বুধবার ফালাকাটায় দিলীপ ঘোষ
বুধবার ফালাকাটায় দিলীপ ঘোষ

উপ-নির্বাচনের আগে ফালাকাটায় দিলীপের মিছিলে লোকারণ্য

  • আলিপুরদুয়ার জেলা তো বটেই পার্শ্ববর্তী কোচবিহার থেকেও মানুষ এদিনের মিছিলে যোগ দেন বলে দাবি বিজেপির।

ফালাকাটায় দিলীপ ঘোষের অভিনন্দন যাত্রায় উপচে পড়ল ভিড়। বুধবার নাগরিকত্ব সংশোধনী আইন পাশের জন্য প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাতে এই পদযাত্রা শহরের বিভিন্ন অংশ পরিক্রমা করে। আলিপুরদুয়ার জেলা তো বটেই পার্শ্ববর্তী কোচবিহার থেকেও মানুষ এদিনের মিছিলে যোগ দেন বলে দাবি বিজেপির।

ফালাকাটা স্টেশন থেকে শুরু করে ধূপগুড়ি মোড়, চৌপথি, থানামোড় হয়ে ফের চৌপথিতে পৌঁছয় মিছিল। এদিনের মিছিলের কোন অনুমতি ছিল না। ফলে নির্দিষ্ট পথে মিছিল করার দায়ও ছিল না বিজেপির।

মিছিল শেষে দিলীপবাবু বলেন, এবার থেকে আমরা পুলিশের অনুমতি নেব না বলে ঠিক করেছি। পুলিশ অনুমতি দেয় না। অনুমতি না নিলে যেমন খুশি কর্মসূচি পালন করতে পারব।

এর পরই মমতা বন্দ্যোপাধ্যায়কে লক্ষ্য করে তোপ দাগেন রাজ্য বিজেপি সভাপতি। বলেন, ‘পশ্চিমবঙ্গে ১ কোটি অনুপ্রবেশকারী রয়েছে। এই লুঙ্গিবাহিনীই গত মাসে বিভিন্ন যায়গায় রেলের সম্পত্তি ভাঙচুর করেছে। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় তাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেননি। এই ১ কোটির মধ্যে ৭০ লক্ষ ভোটার। তার মধ্যে ৫০ লক্ষ ভোট দেয় তৃণমূলকে। আমরা এলে এই ৭০ লক্ষ অনুপ্রবেশকারীর নাম ভোটার লিস্ট থেকে বাদ দেব। দেখি মমতা বন্দ্যোপাধ্যায় কার তোষণ করেন?’

ফালাকাটায় বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন আসন্ন। তার আগে এদিনের মিছিল নিঃসন্দেহে তৃণমূলের কপালে চিন্তার ভাঁজ বাড়াবে।

বন্ধ করুন