বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুলিশি অভিযানে অক্সিজেন সিলিন্ডারের কালোবাজারি চক্রের পর্দাফাঁস মেমারিতে
পুলিশি অভিযানে অক্সিজেন সিলিন্ডারের কালোবাজারি চক্রের পর্দাফাঁস মেমারিতে
পুলিশি অভিযানে অক্সিজেন সিলিন্ডারের কালোবাজারি চক্রের পর্দাফাঁস মেমারিতে

পুলিশি অভিযানে অক্সিজেন সিলিন্ডারের কালোবাজারি চক্রের পর্দাফাঁস মেমারিতে

  • বেআইনিভাবে মজুত করা অক্সিজেন সিলিন্ডার বাজেয়াপ্ত করল মেমারি থানার পুলিশ।

পুলিশি অভিযানে অক্সিজেন সিলিন্ডারের কালোবাজারি চক্রের পর্দাফাঁস মেমারিতে। বেআইনিভাবে মজুত করা অক্সিজেন সিলিন্ডার বাজেয়াপ্ত করল মেমারি থানার পুলিশ। বুধবার পূর্ব বর্ধমানে অক্সিজেন সিলিন্ডারের কালোবাজারি রুখতে ব্যাপক ধরপাকড় অভিযান চালায় পুলিশ।

এর আগে মেমারির বেশ কয়েকটি এলাকায় হানা দিয়ে অক্সিজেন সিলিন্ডার বাজেয়াপ্ত করেছিলেন তদন্তকারীরা। ঘটনাস্থল থেকে দীপঙ্কর দত্ত নামের এক ব্যক্তিতে গ্রেফতার করা হয়েছিল। তাকে জেরা করে আরও বেশ কয়েকটি জায়গায় সিলিন্ডার মজুতের বিষয় জানতে পারে পুলিশ। ধৃতকে সঙ্গে নিয়ে মেমারি ২ ব্লকের পাহাড়হাটি এলাকার একটি গ্যাসের গুদামে হানা দেয় পুলিশ।

ওই গুদামে তল্লাশি চালিয়ে বেআইনি মজুত করা ৪৭টি অক্সিজেন সিলিন্ডার বাজেয়াপ্ত করেন তদন্তকারী আধিকারিকরা। অবশ্য পুলিশি অভিযানের বিষয় আগাম জানতে পেরে এলাকা ছেড়ে পালিয়ে যায় গুদামের মালিক। তাকে খুঁজতে তদন্তে শুরু করা হয়েছে। বাজেয়াপ্ত করা সিলিন্ডারগুলি স্বাস্থ্য দফতরের হাতে তুলে দেওয়া হয়।

অক্সিজেন সিলিন্ডারের কালোবাজারি রুখতে কয়েকদিন ধরেই বর্ধমান শহরজুড়ে ধরপাকড় চালাচ্ছে মেমারি থানার পুলিশ। এর আগেও পাহাড়হাটির বিডিও অফিস সংলগ্ন এলাকা থেকে ৯টি অক্সিজেন সিলিন্ডার বাজেয়াপ্ত করেছিল পুলিশ। ঘটনাস্থল থেকে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। তাকে জেরা করেই অক্সিজেন সিলিন্ডার কালোবাজারি চক্রের হদিশ পায় পুলিশ। সোমবার মেমারি থানার পুলিশ আরও ৪টি অক্সিজেন সিলিন্ডার উদ্ধার করে। ওইদিনই অভিযুক্ত দীপঙ্কর দত্তকে বর্ধমান আদালতে তোলা হলে, তাকে চারদিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেয় আদালত।

বন্ধ করুন