বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > শান্তিনিকেতনে পদ্মশ্রী প্রাপক ১ টাকার ডাক্তারবাবুর মূর্তিতে কালি দিল দুষ্কৃতীরা

শান্তিনিকেতনে পদ্মশ্রী প্রাপক ১ টাকার ডাক্তারবাবুর মূর্তিতে কালি দিল দুষ্কৃতীরা

  • বুধবার সকালে কেউ পদ্মশ্রী সুশোভন বন্দ্যোপাধ্যায়ের মূর্তিতে কালি ছেটায়। পাঁচিল দেওয়া নিয়ে বিশ্বভারতীর পাশে দাঁড়িয়েছিলেন।
পাঁচিল ভাঙা নিয়ে অশান্তির আগুন নিভতে না নিভতেই শান্তিনিকেতনে ফের উত্তেজনা। এবার কালি ছেটানো হল পদশ্রী প্রাপকের মূর্তিতে। বুধবার সকালে কেউ পদ্মশ্রী সুশোভন বন্দ্যোপাধ্যায়ের মূর্তিতে কালি ছেটায়। পাঁচিল দেওয়া নিয়ে বিশ্বভারতীর পাশে দাঁড়িয়েছিলেন। 
1/5পাঁচিল ভাঙা নিয়ে অশান্তির আগুন নিভতে না নিভতেই শান্তিনিকেতনে ফের উত্তেজনা। এবার কালি ছেটানো হল পদশ্রী প্রাপকের মূর্তিতে। বুধবার সকালে কেউ পদ্মশ্রী সুশোভন বন্দ্যোপাধ্যায়ের মূর্তিতে কালি ছেটায়। পাঁচিল দেওয়া নিয়ে বিশ্বভারতীর পাশে দাঁড়িয়েছিলেন। 
পদ্মশ্রী প্রাপক সুশোভনবাবুর জীবদ্দশাতেই তাঁর মূর্তি বসিয়েছিলেন এলাকাবাসী। বুধবার সকালে সেই মূর্তিতে কালি ছেটায় কেউ বা কারা। এর পরই সাময়িক উত্তেজনা ছড়ায় এলাকায়। 
2/5পদ্মশ্রী প্রাপক সুশোভনবাবুর জীবদ্দশাতেই তাঁর মূর্তি বসিয়েছিলেন এলাকাবাসী। বুধবার সকালে সেই মূর্তিতে কালি ছেটায় কেউ বা কারা। এর পরই সাময়িক উত্তেজনা ছড়ায় এলাকায়। 
এই ঘটনার প্রতিক্রিয়ায় সুশোভনবাবুর স্পষ্ট অবস্থান, বিশ্বভারতী তার নিজের জমিতে পাঁচিল দিচ্ছে। এতে কারও কিছু বলার থাকতে পারে না। 
3/5এই ঘটনার প্রতিক্রিয়ায় সুশোভনবাবুর স্পষ্ট অবস্থান, বিশ্বভারতী তার নিজের জমিতে পাঁচিল দিচ্ছে। এতে কারও কিছু বলার থাকতে পারে না। 
তাঁর দাবি, এর আগে বিশ্বভারতীক ডাকবাংলো মাঠ পাঁচিল দিয়ে ঘিরেছিল জেলা পরিষদ। তখন বিরোধিতা করলেও কারও সমর্থন পাইনি। 
4/5তাঁর দাবি, এর আগে বিশ্বভারতীক ডাকবাংলো মাঠ পাঁচিল দিয়ে ঘিরেছিল জেলা পরিষদ। তখন বিরোধিতা করলেও কারও সমর্থন পাইনি। 
ওদিকে সোমবারের তাণ্ডবের প্রতিবাদে বুধবার বিশ্বভারতীতে যে ১২ ঘণ্টার প্রতীকি অনশনের ডাক দেওয়া হয়েছিল তা স্থগিত করা হয়েছে। সঙ্গে বিশ্বভারতী কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, প্রশাসনের ডাকা বৈঠকে যাবে না তারা।  
5/5ওদিকে সোমবারের তাণ্ডবের প্রতিবাদে বুধবার বিশ্বভারতীতে যে ১২ ঘণ্টার প্রতীকি অনশনের ডাক দেওয়া হয়েছিল তা স্থগিত করা হয়েছে। সঙ্গে বিশ্বভারতী কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, প্রশাসনের ডাকা বৈঠকে যাবে না তারা।  
অন্য গ্যালারিগুলি