বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > লক্ষ্মীর ভাণ্ডারের খামতি কোথায়? সরকারি কর্মচারীদের থেকে জানলেন পার্থ
নদিয়ায় লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম তুলতে মহিলাদের ভিড়। (PTI)
নদিয়ায় লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম তুলতে মহিলাদের ভিড়। (PTI)

লক্ষ্মীর ভাণ্ডারের খামতি কোথায়? সরকারি কর্মচারীদের থেকে জানলেন পার্থ

  • প্রশাসন সূত্রে খবর, তাঁদের সেই অভিজ্ঞতার কথা জেনেই ভবিষ্যত রূপরেখা তৈরি করবে সরকার।

‌লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে অভিজ্ঞতা জানতে এবার সরাসরি সরকারি কর্মচারীদের সঙ্গে কথা বলল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এই বিষয়ে সরকারি কর্মচারী সংগঠনের জেলা ও রাজ্য স্তরের নেতাদের সঙ্গে বৈঠক করেন। এই প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে কোথায় কোথায় সমস্যা হচ্ছে, সমাধানের উপায়ই বা কী, তা জানতেই এই বৈঠক।

রাজ্যের বিভিন্ন প্রান্তে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পকে ঘিরে নানা ধরনের দুর্নীতির অভিযোগ উঠেছে। লক্ষ্মীর ভাণ্ডার ফর্ম বিলি নিয়ে দুর্নীতির জেরে শিলিগুড়িতসপরিবারেে এক তৃণমূল নেতাকে গ্রেফতার করা হয়। শুধু শিলিগুড়ি নয়, রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকেই বিভিন্ন দুর্নীতি ও বিশৃঙ্খলতার অভিযোগ আসছে। এই পরিস্থিতিতে এবার সরকারি কর্মচারী সংগঠনের প্রতিনিধিদের ডেকে তাঁদের সঙ্গে বৈঠক করলেন পার্থ। লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পকে ঘিরে যে সব অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছে সরকারি কর্মচারীদের, তাঁদের সেই অভিজ্ঞতার কথা শোনেন পার্থ। প্রশাসন সূত্রে খবর, তাঁদের সেই অভিজ্ঞতার কথা জেনেই ভবিষ্যত রূপরেখা তৈরি করবে সরকার।

উল্লেখ্য, গত ১৬ অগস্ট থেকে শুরু হয়েছে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প। শুরু হওয়ার পর থেকেই নানা ধরনের বিশৃঙ্খলতার অভিযোগ উঠেছে এই প্রকল্পকে ঘিরে। সরকারি এই প্রকল্পকে ঘিরে প্রশ্ন উঠতে শুরু করেছে, কীভাবে লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম তৃণমূল নেতা, কর্মীদের হাতে গেল? মুখ্যমন্ত্রী এই ধরনের কর্মসূচিতে দলীয় নেতৃত্বকে বিরত থাকার কথা বলেছিলেন। কিন্তু নানা জায়গা থেকে তৃণমূল নেতা–কর্মীদের এই নিয়ে নাক গলানোর অভিযোগ ওঠে। ফর্ম দেওয়ার বিনিময়ে টাকা নেওয়ারও অভিযোগ উঠেছে। অনেক জায়গায় টাকা বিনিময়ে ফর্ম বিলি করতে গিয়ে ধরাও পড়েছেন তৃণমূল নেতা।

বন্ধ করুন