বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Partha Chatterjee Pingla School: নোট বাতিলের সময় কোটি কোটি টাকা নগদে কেনা হয় জমি, ED-র নজরে পিংলায় পার্থর স্কুল
পার্থ চট্টোপাধ্যায়ের স্ত্রীর নামে তৈরি সেই স্কুল।

Partha Chatterjee Pingla School: নোট বাতিলের সময় কোটি কোটি টাকা নগদে কেনা হয় জমি, ED-র নজরে পিংলায় পার্থর স্কুল

  • পশ্চিম মেদিনীপুরের পিংলার প্রত্যন্ত গ্রামে তৈরি পার্থবাবুর প্রয়াত স্ত্রীর স্মৃতিতে তৈরি করা হয়েছিল স্কুলটি। তবে পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হতেই তালা পড়ে সেই স্কুলের দরজায়।

পিংলার ইংরেজি মাধ্যম স্কুলে ফের একবার নজর পড়েছে তদন্তকারীদের। এই স্কুলের চেয়ারম্যান পার্থ চট্টোপাধ্যায়ের জামাই কল্যাণময় ভট্টাচার্য। এই আবহে পিংলায় পার্থ চট্টোপাধ্যায়ের স্ত্রীর নামাঙ্কিত স্কুলে ফের একবার হানা দেয় ইডি। কল্যাণময়ের মামা, মামী এবং স্কুলের হেডমিস্ট্রেসকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে জানা গিয়েছে। 

পশ্চিম মেদিনীপুরের পিংলার প্রত্যন্ত গ্রামে তৈরি পার্থবাবুর প্রয়াত স্ত্রীর স্মৃতিতে তৈরি করা হয়েছিল স্কুলটি। তবে পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হতেই তালা পড়ে সেই স্কুলের দরজায়। পার্থ চট্টোপাধ্যায়ের প্রয়াত স্ত্রী বাবলি চট্টোপাধ্যায়ের নামে তৈরি ঝাঁ চকচকে ইংরাজি মাধ্যম স্কুলটি ১৫ বিঘার ওপর গড়ে ওপরে গড়ে উঠেছে। দাবি করা হয়, মোটা টাকা দিয়ে পিংলার স্কুলে ভর্তি করতে হত ছাত্রছাত্রীদের। কল্যাণময় ভট্টাচার্যের ২ মামা দেখাশোনা করতেন ওই স্কুল। ইডির দাবি, কৃষ্ণচন্দ্র অ্যাক্রিসিয়াস কনসাল্টিং প্রাইভেট লিমিটেড নামে একটি সংস্থার ডিরেক্টর। সূত্রের খবর, নোট বাতিলের সময় পিংলার খিরিন্দা গ্রামে স্কুলের জমি কেনা হয়। পুরো টাকাটাই মেটানো হয় নগদে। সেই নগদের উৎস নিয়ে প্রশ্ন উঠেছে। তদন্ত করছে ইডি।

প্রসঙ্গত, গত ২৩ জুলাই শিক্ষক নিয়োগ দুর্নীতিতে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছিল ইডি। এদিকে বর্তমানে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় জেলবন্দি মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভার প্রাক্তন সদস্য পার্থ চট্টোপাধ্যায়। গতকাল আদালতে পেশ করা হয়েছিল তাঁকে। সেখানে তিনি কেঁদে জামিন চেয়েছিলেন বিচারকের থেকে। 

বন্ধ করুন