বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Andal: সংবর্ধনা অনুষ্ঠানে নাম না থাকা নিয়ে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব, উত্তপ্ত অন্ডাল
তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত অন্ডাল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)

Andal: সংবর্ধনা অনুষ্ঠানে নাম না থাকা নিয়ে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব, উত্তপ্ত অন্ডাল

  • সূত্রের খবর, গতকাল সন্ধ্যায় সংঘর্ষে জড়িয়ে পড়ে তৃণমূলের দুই গোষ্ঠী। এদিনের গোষ্ঠীদ্বন্দ্ব মূলত সংবর্ধনা দেওয়ার অনুষ্ঠানকে কেন্দ্র করে। তৃণমূল সূত্রের খবর, গতকাল সন্ধ্যায় অন্ডালের খাস কাজোড়াতে অন্ডাল ব্লক তৃণমূলের নতুন সভাপতি কালবরণ মণ্ডলকে সংবর্ধনা দেওয়ার জন্য একটি সভার আয়োজন করা হয়েছিল।

নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় জোর গলায় দাবি করেছিলেন তৃণমূলের মধ্যে কোনও গোষ্ঠীদ্বন্দ্ব নেই। সেই বক্তব্যের কয়েকদিনের মধ্যেই গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত হয়ে উঠল দুর্গাপুর। দুর্গাপুরের অন্ডালের খাস কাজোড়াতে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে কার্যত ভাঙচুর করা হল দলীয় কার্যালয়। এই ঘটনায় অভিযোগ উঠেছে অন্ডাল ব্লক তৃণমূল সভাপতি কালবরণ মণ্ডল এবং তার অনুগামীদের বিরুদ্ধে।

সূত্রের খবর, গতকাল সন্ধ্যায় সংঘর্ষে জড়িয়ে পড়ে তৃণমূলের দুই গোষ্ঠী। এদিনের গোষ্ঠীদ্বন্দ্ব মূলত সংবর্ধনা দেওয়ার অনুষ্ঠানকে কেন্দ্র করে। তৃণমূল সূত্রের খবর, গতকাল সন্ধ্যায় অন্ডালের খাস কাজোড়াতে অন্ডাল ব্লক তৃণমূলের নতুন সভাপতি কালবরণ মণ্ডলকে সংবর্ধনা দেওয়ার জন্য একটি সভার আয়োজন করা হয়েছিল। সেখানে ব্লকের সহ-সভাপতি মলয় চক্রবর্তীকে আমন্ত্রণ করা হয়নি বলে অভিযোগ। এই নিয়ে দুই গোষ্ঠীর মধ্যে কথা কাটাকাটি হয়। তারপরে তৃণমূল কর্মীদের মধ্যে বেঁধে যায় হাতাহাতি। তৃণমূল কর্মীদের একাংশ দলীয় কার্যালয় ভাঙচুর করে বলে অভিযোগ। যার জেরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।

অভিযোগ, কালবরণ মণ্ডল নিজে দাঁড়িয়ে থেকে দলীয় অফিসে ভাঙচুর চালান। যদিও এই অভিযোগের কথা অস্বীকার করেছেন তিনি। ব্লক সভাপতি বলেন, ‘আমাদের দলেরই কিছু ছেলে এই ঝামেলার সূত্রপাত করেছে। তারা মলয়ের অনুগামী।’ যদিও মলয় জানিয়েছেন, কয়েকজন দুষ্কৃতী তৃণমূল পার্টি অফিসে ভাঙচুর করেছে।

বন্ধ করুন