বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনায় আক্রান্ত হয়ে পশ্চিমবঙ্গে মৃত্যু হল আরেক জনদরদী চিকিৎসকের
প্রয়াত চিকিৎসক সুরেন্দ্রকুমার বেরা। 
প্রয়াত চিকিৎসক সুরেন্দ্রকুমার বেরা। 

করোনায় আক্রান্ত হয়ে পশ্চিমবঙ্গে মৃত্যু হল আরেক জনদরদী চিকিৎসকের

  • চিকিৎসকের সংক্রমণ কী করে হল তা নিয়ে বিতর্ক রয়েছে। অনেকে বলছেন, পিংলায় রোগী দেখতে এসে সংক্রমিত হয়েছেন তিনি।

করোনা আক্রান্ত হয়ে পশ্চিমবঙ্গে মৃত্যু হল আরও ১ চিকিৎসকের। প্রয়াত পশ্চিম মেদিনীপুরের পিংলার বাসিন্দা চিকিৎসক সুরেন্দ্রকুমার বেরা। মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের স্ত্রীরোগ বিভাগের চিকিৎসক ছিলেন তিনি। বুধবার রাত ৯টা নাগাদ কলকাতার বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। 

পিংলার জলচকের পশ্চিমচকে বাড়ি ডাক্তার সুরেন্দ্রকুমার বেরার। প্রত্যন্ত এলাকায় স্বল্পমূল্যে রোগী দেখায় কয়েক লক্ষ মানুষের একমাত্র সহায় ছিলেন তিনি। সপ্তাহ তিনেক আগে তাঁর করোনা সংক্রমণ ধরা পড়ে। অবস্থার অবনতি হওয়ায় তাঁকে কলকাতার হাসপাতালে ভর্তি করা হয়। বুধবারও সেখান থেকে ভিডিয়ো কলে পরিজনদের সঙ্গে কথা বলেছিলেন ডাক্তারবাবু। রাতে মৃত্যু হয় তাঁর। রেখে গেলেন মা-বাবা, স্ত্রী ও ৫ বছর ও ৩ মাসের ২ সন্তানকে। 

চিকিৎসকের সংক্রমণ কী করে হল তা নিয়ে বিতর্ক রয়েছে। অনেকে বলছেন, পিংলায় রোগী দেখতে এসে সংক্রমিত হয়েছেন তিনি। অনেকের আবার দাবি, গত মাসে মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে এক করোনা আক্রান্ত প্রসূতির প্রসব করিয়েছিলেন তিনি। তার পরই চিকিৎসকের করোনা সংক্রমণ ধরা পড়ে। 

হাসপাতালের ব্যস্ততার মধ্যেও প্রতি শনিবার পিংলায় রোগী দেখতে যেতেন চিকিৎসক সুরেন্দ্রকুমার বেরা। কখনো স্বল্পমূল্যে কখনো বিনামূল্যে পরামর্শ দিতেন প্রত্যন্ত এলাকার রোগীদের। এহেন চিকিৎসককে হারিয়ে শোকে মূহ্যমান পিংলা। 

 

বন্ধ করুন