প্রতীকি ছবি
প্রতীকি ছবি

দোলের দিন মাঝ গঙ্গায় ডুবল যাত্রীবোঝাই নৌকা, নিখোঁজ ১

  • একটি ৯ জনের নাচের দল মেচেদা যাওয়ার উদ্দেশ্যে বজবজ থেকে একটি ছোট নৌকা ভাড়া করে রওনা হয়। বাউড়িয়া ঘাটে পৌঁছনোর আগেই মাঝগঙ্গায় ডুবে যায় নৌকাটি।

দোলের দিন হুগলি নদীতে নৌকাডুবিতে নিখোঁজ এক ছাত্রী। সোমবার দুপুর ২টো নাগাদ ঘটনাটি ঘটে বাউড়িয়ার কাছে মাঝগঙ্গায়। খবর পেয়েই উদ্ধারে ঝাঁপায় স্থানীয় পুলিশ। নৌকার ৮ যাত্রীকে উদ্ধার করা গেলেও এখনো নিখোঁজ ১। তার খোঁজে কলকাতা থেকে রিভার ট্রাফিক পুলিশের কর্মীরা তল্লাশিতে নেমেছেন। নামানো হয়েছে ডুবুরি।

স্থানীয়রা জানিয়েছেন, সোমবার দোলযাত্রা উপলক্ষে বজবজ-বাউড়িয়ার মধ্যে ফেরি বন্ধ ছিল। এরই মধ্যে একটি ৯ জনের নাচের দল মেচেদা যাওয়ার উদ্দেশ্যে বজবজ থেকে একটি ছোট নৌকা ভাড়া করে রওনা হয়। বাউড়িয়া ঘাটে পৌঁছনোর আগেই মাঝগঙ্গায় ডুবে যায় নৌকাটি। অনুমান জল ঢুকে ডুবে গিয়েছে ওই নৌকাটি।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বাউড়িয়া থানার পুলিশ। শুরু হয় উদ্ধারকাজ। স্থানীয় মাঝিরাই ৮ জনকে সঙ্গে সঙ্গে উদ্ধার করে। তবে ১ ছাত্রী এখনো নিখোঁজ। তার খোঁজে কলকাতা থেকে পৌঁছয় রিভার ট্রাফিক পুলিশের দল। নামানো হয় ডুবুরি। কিন্তু কিশোরীর খোঁজ এখনো মেলেনি।

ঘটনায় প্রশাসনের তৎপরতাও প্রশ্নের মুখে। কী করে ফেরি বন্ধ থাকলেও অবৈধভাবে নৌকা ভাড়া করে গঙ্গাপারের চেষ্টা করছিল দলটি তার জবাব মেলেনি পুলিশের তরফে।



বন্ধ করুন