বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Vande Bharat Express: চলন্ত বন্দে ভারতে দৌড়ে ওঠার চেষ্টা, ট্রেন থেকে ছিটকে গেলেন যাত্রী

Vande Bharat Express: চলন্ত বন্দে ভারতে দৌড়ে ওঠার চেষ্টা, ট্রেন থেকে ছিটকে গেলেন যাত্রী

বন্দে ভারত এক্সপ্রেস থেকে পড়ে গেলেন যাত্রী। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

সন্ধ্যায় বন্দে ভারত এক্সপ্রেস ১ নম্বর প্লাটফর্মে দাঁড়িয়েছিল। সন্ধ্যা ছ’টা নাগাদ বন্দে ভারত এক্সপ্রেস মালদা স্টেশন থেকে ছাড়ে। সেই সময় ওই যাত্রী দৌড়ে ট্রেন ধরতে যান। এদিকে, ট্রেনের স্বয়ংক্রিয় দরজা বন্ধ হয়ে যায়। ফলে ওই যাত্রী ট্রেনের ভিতরে প্রবেশ করতে পারেননি।

বন্দে ভারত এক্সপ্রেসে আবারও বিপত্তি! এবার ইট বা পাথর ছোঁড়া নয়, চলন্ত বন্দে ভারতে উঠতে গিয়ে প্লাটফর্মে ছিটকে পড়লেন এক যাত্রী। স্টেশনে কর্তব্যরত আরপিএফের তৎপরতায় কোনওভাবে ওই যাত্রী প্রাণে বেঁচেছেন। ঘটনাটি ঘটেছে শনিবার সন্ধ্যায় মালদা টাউন স্টেশনে। তবে এই ঘটনায় ওই যাত্রী কোনও আঘাত পাননি বলে জানানো হয়েছে। পরে ট্রেন থামিয়ে আবার যাত্রীকে তুলে দেওয়া হয় বন্দে ভারত এক্সপ্রেস। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে মালদা টাউন স্টেশনে।

রেল সূত্রের খবর, এদিন সন্ধ্যায় বন্দে ভারত এক্সপ্রেস ১ নম্বর প্লাটফর্মে দাঁড়িয়েছিল। সন্ধ্যা ছ’টা নাগাদ বন্দে ভারত এক্সপ্রেস মালদা স্টেশন থেকে ছাড়ে। সেই সময় ওই যাত্রী দৌড়ে ট্রেন ধরতে যান। এদিকে, ট্রেনের স্বয়ংক্রিয় দরজা বন্ধ হয়ে যায়। ফলে ওই যাত্রী ট্রেনের ভিতরে প্রবেশ করতে পারেননি। কোনওভাবে দরজার হাতল ধরে ট্রেনের গেটে দাঁড়িয়ে পড়েন তিনি। কিন্তু, ট্রেনের গতি বাড়তেই ঘটে বিপত্তি। ওই যাত্রী ট্রেন থেকে ছিটকে প্ল্যাটফর্মে পড়ে যান। এমনকী ট্রেনের নিচে পড়ে যাওয়ার সম্ভাবনাও দেখা দিয়েছিল। কিন্তু, তৎপরতার সঙ্গে রেলের আরপিএফের দুই কনস্টেবল রঞ্জিত কুমার এবং সুমিত কুমার ছুটে গিয়ে ওই যাত্রীকে টেনে ট্রেনের কাছ থেকে সরিয়ে নেন।

রেল সূত্রে জানা গিয়েছে, বন্দে ভারতের এসি ফাইভ কোচের ৯ নম্বর আসনের যাত্রী ছিলেন ওই ব্যক্তি। ট্রেন ছাড়তেই পিছনে দৌড়তে শুরু করেন এবং লাগেজ বগির সামনে দরজা ধরে ঝুলতে থাকেন। পুরো ঘটনাটির দৃশ্য সিসিটিভির ফুটেজে ধরা পড়েছে। আরপিএফের কনস্টেবলরা যেভাবে যাত্রীকে বাঁচিয়েছেন তাতে প্রশংসা করেছেন অনেকেই। ওই যাত্রী কোথাও চোট পাননি বলে রেলের তরফে জানানো হয়েছে। পরে ওই স্টেশনে বন্দে ভারত এক্সপ্রেস দাঁড় করানো হয় এবং যাত্রীকে ট্রেনে তোলার পর পুনরায় রওনা দেয় বন্দে ভারত এক্সপ্রেস।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন