বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আজ থেকে জেলায় শুরু প্যাসেঞ্জার ট্রেন, কোন লাইনে কত ট্রেন চলবে, দেখে নিন
অবশেষে জেলায় শুরু হচ্ছে লোকাল এবং প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
অবশেষে জেলায় শুরু হচ্ছে লোকাল এবং প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

আজ থেকে জেলায় শুরু প্যাসেঞ্জার ট্রেন, কোন লাইনে কত ট্রেন চলবে, দেখে নিন

  • কোন লাইনে, কত ট্রেন চলবে, দেখে নিন।

দীর্ঘ প্রতীক্ষার অবসান হল আজ। প্রায় ন'মাস পরে জেলায় শুরু হচ্ছে লোকাল এবং প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, আগামী ২ ডিসেম্বর (বুধবার) থেকে প্রাথমিকভাবে হাওড়া ডিভিশনে ৩০ টি (১৫ জোড়া), আসানসোল ডিভিশনে ২২ টি (১১ জোড়া) এবং মালদা ডিভিশনে দুটি ট্রেন (এক জোড়া) চলবে।

পূর্ব রেলের তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, হাওড়া ডিভিশনের ৩০ টি ট্রেনের মধ্যে বর্ধমান-রামপুরহাট শাখায় আটটি, রামপুরহাট-গুমানি শাখায় আটটি, রামপুরহাট-দুমকা-জসিডি শাখায় দুটি ট্রেন চলবে। দীর্ঘদিনের দাবি মেনে কাটোয়া-আজিমগঞ্জ শাখায় আটটি ট্রেন চলবে। একইসঙ্গে আজিমগঞ্জ-রামপুরহাট শাখায় চারটি প্যাসেঞ্জার ট্রেন চলবে।

আসানসোলের ২২ টির মধ্যে বর্ধমান-আসানসোল শাখায় আটটি, অন্ডাল-সাঁইথিয়া, আসানসোল-ধানবাদ, আসানসোল-জসিডি-ঝাঝা শাখায় চারটি করে ট্রেন চলবে। অন্ডাল-জসিডি লাইনে দুটি প্যাসেঞ্জার ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও মালদহ ডিভিশনের মালদা-বারহারওয়া শাখায় প্রাথমিকভাবে দুটি ট্রেন শুরু করতে চলেছে পূর্ব রেল।

পূর্ব রেল সূত্রে খবর, বুধবার থেকে পরিষেবা শুরুর জন্য ইতিমধ্যে ট্রেনে স্যানিটাইজ করা হয়েছে। জীবাণুনাশক দিয়ে পরিষ্কার করা হয়েছে প্ল্যাটফর্ম ও টিকিট কাউন্টারও। সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য গোল দাগ কাটা হয়েছে। স্টেশনে প্রবেশের পথে যাত্রীদের থার্মাল স্ক্রিনিং করা হবে। একইসঙ্গে বাধ্যতামূলকভাবে মাস্ক পরে থাকতে হবে। নাহলে স্টেশনে ঢুকতে দেওয়া হবে না। করোনাভাইরাস সুরক্ষা বিধি যথাযথ পালন করা হচ্ছে কিনা, তাতে নজর রাখার জন্য বাড়তি আরপিএফও মোতায়েন করা হবে বলে সূত্রের খবর।

বন্ধ করুন