বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > টাকার পরিবর্তে রসিদ না দেওয়াকে কেন্দ্র করে বেসরকারি হাসপাতালে তুমুল উত্তেজনা
বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে বিক্ষোভ রোগী পরিবারের। প্রতীকী ছবি।

টাকার পরিবর্তে রসিদ না দেওয়াকে কেন্দ্র করে বেসরকারি হাসপাতালে তুমুল উত্তেজনা

  • দু'পক্ষের বচসার মধ্যে সমাধান সূত্র বের করতে ঘটনাস্থলে পৌঁছয় মহেশতলা থানার পুলিশ।

রোগীর অস্ত্রোপচারের জন্য রোগী পরিবার প্রয়োজনীয় অর্থ দিতে রাজি হলেও সেই অর্থ বাবদ কোনও রসিদ দিতে চায়নি বেসরকারি হাসপাতাল। এই বিষয়কে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়াল মহেশতলার একটি বেসরকারি হাসপাতালে। রোগী পরিবার এবং হাসপাতাল কর্তৃপক্ষের টানাপোড়েনে দীর্ঘক্ষণ বাইরে পড়ে থাকেন রোগী। দু'পক্ষের বচসার মধ্যে সমাধান সূত্র বের করতে ঘটনাস্থলে পৌঁছয় মহেশতলা থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই রোগীর নাম মানসী চক্রবর্তী। তার হার্টের সমস্যা হয়েছে। তিনি সন্তোষপুরের গভর্মেন্ট কলোনির সি ব্লকের বাসিন্দা। কয়েকদিন ধরেই হার্টের সমস্যা নিয়ে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। আজ তার ওপেন হার্ট সার্জারির কথা ছিল। সেইমতো রোগীর পরিবার টাকা দিতে রাজি হয়েছিল। রোগী পরিবার আজ সকালে টাকা জমা দিতে গিয়েই ঘটে বিপত্তি। অভিযোগ হাসপাতাল কর্তৃপক্ষ টাকার পরিবর্তে কোনও রশিদ দিতে চাইনি। হাসপাতালের তরফে সাফ জানিয়ে দেওয়া হয় টাকা না দেওয়া হলে রোগীকে অপারেশন থিয়েটারে ঢোকানো হবে না। ঘটনায় হাসপাতালের চিকিৎসকও বেঁকে বসেন। তিনি জানিয়ে দেন, তিনি আর অপারেশন করবেন না। এই নিয়ে দু'পক্ষের মধ্যে তুমুল বচসা চলে।

কিন্তু, কেন রসিদ দিতে চাইছে না হাসপাতাল? হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য, এই টাকা যেহেতু স্বাস্থ্য সাথী কার্ড থেকে নেওয়া হচ্ছে তাই এক্ষেত্রে রশিদ দেওয়ার কোনও নিয়ম নেই। কোনওভাবেই হাসপাতাল কর্তৃপক্ষ স্বাস্থ্য সাথী কার্ড থেকে টাকা কেটে নেওয়ার জন্য রসিদ দিতে পারেনা। এ নিয়ে দুঘণ্টারও বেশি সময় ধরে উত্তেজনা চলে মহেশতলার বেসরকারি হাসপাতালে।

বন্ধ করুন