বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মীরা, জঙ্গিপুরে নিজেদেরই সংগ্রহ করতে হল নমুনা!
করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মীরা, জঙ্গিপুরে নিজেদেরই সংগ্রহ করতে হল নমুনা! (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মীরা, জঙ্গিপুরে নিজেদেরই সংগ্রহ করতে হল নমুনা! (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মীরা, জঙ্গিপুরে নিজেদেরই সংগ্রহ করতে হল নমুনা!

হাসপাতাল কর্তৃপক্ষের সাফাই, অনেক স্বাস্থ্য কর্মীই করোনা আক্রান্ত। নতুন যাঁরা আছেন, তাঁরা নমুনা সংগ্রহ করতে ভয় পাচ্ছেন।

করোনা সংকটের মধ্যে ভিন্ন চিত্র। নিজের করোনা পরীক্ষার নমুনা নিজেই সংগ্রহ করছেন রোগীরা। নমুনা সংগ্রহের জন্য কোনও স্বাস্থ্য কর্মী পাওয়া গেল না। এমনই ঘটনার সাক্ষী থাকল জঙ্গিপুর হাসপাতাল। হাসপাতাল কর্তৃপক্ষের সাফাই, অনেক স্বাস্থ্যকর্মীই করোনা আক্রান্ত। নতুন যাঁরা আছেন, তাঁরা নমুনা সংগ্রহ করতে ভয় পাচ্ছেন।

মুর্শিদাবাদ জেলায় যেখানে করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি, সেগুলির মধ্যে অন্যতম হল জঙ্গিপুর।এই জঙ্গিপুরেই সংযুক্ত মোর্চা প্রার্থী করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হওয়ায় সেখানে ভোটগ্রহণ পিছিয়ে গিয়েছে। সেখানকারই সাম্প্রতিক একটি চিত্র প্রকাশ্যে এসেছে, যা দেখে অনেকেরই উদ্বেগ বেড়েছে। জঙ্গিপুরে একের পর এক অনেকেই করোনা পরীক্ষা করাতে আসছেন। কিন্তু হাসপাতালে কোনও স্বাস্থ্য কর্মী নেই।রোগী নিজেই করোনা পরীক্ষা করার জন্য নমুনা সংগ্রহ করছেন। হাসপাতালের কর্মীদের বক্তব্য, অনেক স্বাস্থ্য কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। নতুন যাঁরা আছেন, তাঁরা কেউ নমুনা নিতে চাইছেন না। গ্লাভস নেই। এই কারণেই সমস্যা দেখা দিয়েছে। উপায় না দেখে রোগীকেই নমুনা সংগ্রহ করতে বলা হয়েছে।

হাসপাতালের এই কাজে চিন্তিত অনেকেই। অনেকেরই প্রশ্ন, তাহলে ঠিকভাবে করোনার নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে তো?‌ জঙ্গিপুর হাসপাতালে নমুনা সংগ্রহ করা হলেও তা পরীক্ষার জন্য পাঠানো হয় বহরমপুরে। রোগী যদি নিজের নমুনা নিজেই সংগ্রহ করেন, তা ঠিকভাবে সংরক্ষণ করা হচ্ছে তো?‌ একজনের রিপোর্ট অন্যজন পাচ্ছে না তো?‌ এই সব প্রশ্নই মাথাচাড়া দিতে শুরু করেছে।

বন্ধ করুন