বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'আগে কার্যত কিছুই হত না', হাসপাতালের ভোল পালটানো সুপারকে বদলি, বিক্ষোভ আমজনতার
হাসপাতাল সুপারকে বদলি প্রতিবাদে বিক্ষোভ।

'আগে কার্যত কিছুই হত না', হাসপাতালের ভোল পালটানো সুপারকে বদলি, বিক্ষোভ আমজনতার

  • সুপার দায়িত্বে আসার পরেই হাসপাতালের চিকিৎসা ব্যবস্থার অনেক উন্নতি হয়েছে। এর আগে এই হাসপাতালে ঠিকমতো চিকিৎসা পরিষেবা পাওয়া যেত না।

বদলি করা যাবে না হাসপাতালে সুপারকে। এমনই দাবি উঠল নদিয়ার তেহট্ট মহকুমা হাসপাতালে। তবে চিকিৎসকরা নন, এই দাবিতে সরব হতে দেখা গেল অটো চালক, অ্যাম্বুলেন্স চালক থেকে শুরু করে হাসপাতালে কর্মীদের।

সাধারণত হাসপাতালের পরিষেবা ঠিকমতো না পাওয়া বা চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে প্রায়ই বিক্ষোভ দেখা যায়। কিন্তু এই ধরনের বিক্ষোভ নজিরবিহীন বলেই মনে করছেন চিকিৎসকদের একাংশ। শনিবার হাসপাতালের সুপার বাসুদেব মণ্ডলের বদলির নির্দেশের প্রতিবাদে দীর্ঘক্ষণ রাস্তা অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা।

তাঁদের বক্তব্য, সুপার দায়িত্বে আসার পরেই হাসপাতালের চিকিৎসা ব্যবস্থার অনেক উন্নতি হয়েছে। এর আগে এই হাসপাতালে ঠিকমতো চিকিৎসা পরিষেবা পাওয়া যেত না। তাছাড়া দুরারোগ্য ব্যাধির ঠিকমতো চিকিৎসা হত না। কিন্তু বাসুদেব মণ্ডল সুপার পদে বসার পরেই হাসপাতালে বিভিন্ন জটিল রোগের চিকিৎসা করা সম্ভব হচ্ছে। চিকিৎসা পরিষেবা আগের থেকে অনেক ভালো হয়েছে। তাই কোনওভাবে তাঁকে বদলি করা যাবে না। বিক্ষোভকারীদের দাবি, যতক্ষণ না পর্যন্ত হাসপাতালে সুপারকে বদলির নির্দেশ প্রত্যাহার করা হবে, ততক্ষণ পর্যন্ত তাদের এই বিক্ষোভ আন্দোলন চলবে।

গণেশ মণ্ডল নামে এক বিক্ষোভকারী জানান, ‘বাসুদেববাবু একজন খুবই ভালো মানুষ। উনি কাজ করে দেখিয়েছেন। আগে যে সমস্ত রোগের চিকিৎসা হত না, এখন সেই রোগের চিকিৎসা সম্ভব হচ্ছে।’ তাঁর অভিযোগ, ‘ কিছু স্বার্থান্বেষী চিকিৎসক চক্রান্ত করে তাঁকে সরানোর চেষ্টা করছেন। আগে এই হাসপাতালে সিজার বা হাড় ভেঙে গেলে প্লাস্টার করা যেত না। এখন সেগুলি করা যাচ্ছে। তাই এলাকাবাসীর স্বার্থে সুপারকে বদলি করা যাবে না।’

বন্ধ করুন