বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভোর থেকে লাইনে দাঁড়িয়েও মেলেনি ভ্যাকসিন, আলিপুরদুয়ারে রাস্তা অবরোধে বাসিন্দারা
করোনার টিকা পেতে ভোগান্তি উত্তরবঙ্গেও (ফাইল ছবি)
করোনার টিকা পেতে ভোগান্তি উত্তরবঙ্গেও (ফাইল ছবি)

ভোর থেকে লাইনে দাঁড়িয়েও মেলেনি ভ্যাকসিন, আলিপুরদুয়ারে রাস্তা অবরোধে বাসিন্দারা

  • উত্তরবঙ্গের জেলায় জেলায় ভোগান্তির ছবি

উত্তরবঙ্গের একের পর এক জেলায় করোনা ভ্যাকসিন না পাওয়ার অভিযোগকে কেন্দ্র করে ক্ষোভের পারদ চড়ছে ক্রমশ। জলপাইগুড়ি থেকে দক্ষিণ দিনাজপুর সেই একই ভোগান্তির ছবি। তবে বুধবার আলিপুরদুয়ারে এই হয়রানি এমন জায়গায় পৌঁছয় যে রাস্তা অবরোধে নামতে বাধ্য হন বাসিন্দারা। স্থানীয় সূত্রে খবর, ভ্যাকসিন নেওয়ার জন্য এদিন আলিপুরদুয়ারে আর্বান স্বাস্থ্য কেন্দ্রের সামনে দলে দলে ভিড় জমিয়েছিলেন বাসিন্দারা। করোনা সতর্কতা বিধিকে শিকেয় তুলেই ভ্যাকসিনের লাইনে দাঁড়াতে বাধ্য হয়েছিলেন তাঁরা। এদিকে বাসিন্দাদের একাংশের অভিযোগ ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও ভ্যাকসিন না মেলায় বাসিন্দাদের ক্ষোভ আছড়ে পড়ে এলাকায়।

 এরপরই স্বাস্থ্যকেন্দ্র সংলগ্ন রাস্তা অবরোধে শামিল হন তাঁরা। দফায় দফায় বিক্ষোভ চলে তাঁদের। পরিস্থিতি ক্রমেই হাতের বাইরে চলে যেতে থাকে। এরপর পুলিশ এসে অবরোধকারীদের সরিয়ে দেয়। বাসিন্দাদের অভিযোগ, ভ্যাকসিনের জন্য ভোররাত থেকে লাইনে দাঁড়িয়েছিলেন অনেকেই। সংক্রমণের আশঙ্কা থাকলেও প্রচুর বয়স্ক মানুষও টিকার লাইনে দাঁড়িয়েছিলেন। প্রচন্ড হয়রানির মধ্যে পড়তে হয় তাঁদের। কিন্তু কর্তৃপক্ষ সঠিক কোনও তথ্য জানাতে পারেনি।

তবে পুরকর্তৃপক্ষ জানিয়েছে, টিকা প্রাপকদের জন্য কুপন ইস্যু করা হয়েছিল। পাশাপাশি অনলাইনে রেজিস্ট্রেশনের পরই টিকা নিতে আসার ব্যাপারে অনুরোধ করা হয়েছিল। কিন্তু একই দিনে অনেক মানুষ এসে যাওয়ার কারণেই সমস্য়া হয়। তবে আগামীতে যাতে কোনও বিভ্রান্তি না হয় সেটা দেখা হচ্ছে। তবে শুধু আলিপুরদুয়ার নয়, বালুরঘাটেও টিকা নিতে গিয়ে হয়রানি হয় সাধারণ মানুষের। জলপাইগুড়িতেও একই ভোগান্তির ছবি।

 

বন্ধ করুন