বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আধার কার্ডের জন্য ৫০০ টাকা, বার্থ সার্টিফিকেটে ৩,০০০ টাকা, কালনায় ধৃত যুবক
আধার কার্ড ৫০০ টাকায়, বার্থ সার্টিফিকেট তৈরিতে ৩০০০! কালনা থেকে ধৃত জালিয়াত। ফাইল ছবি : পিটিআই  (PTI)
আধার কার্ড ৫০০ টাকায়, বার্থ সার্টিফিকেট তৈরিতে ৩০০০! কালনা থেকে ধৃত জালিয়াত। ফাইল ছবি : পিটিআই  (PTI)

আধার কার্ডের জন্য ৫০০ টাকা, বার্থ সার্টিফিকেটে ৩,০০০ টাকা, কালনায় ধৃত যুবক

  • বাড়িতেই জালিয়াতির কারবার খুলে বসে ছিল অভিযুক্ত। 

আধার ও বার্থ সার্টিফিকেট জালিয়াতি চক্রের পর্দাফাঁস হল কালনায়। এই জালিয়াতি চক্রের মূল পান্ডাকে গ্রেফতার করল কালনা থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত ওই ব্যক্তির নাম খোকন শেখ। জালিয়াতি চক্রের সঙ্গে আর কে কে জড়িত রয়েছে, কত জনের কাছ থেকে ওই চক্রটি টাকা তুলেছিল, তা জানতে তদন্তে নেমেছে পুলিশ।

মঙ্গলবার ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের কালনা থানা এলাকার কাসারিপাড়ায়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বহুদিন ধরেই ওই এলাকার একটি বাড়িতে এই জালিয়াতি চক্র চলছিল। আধার কার্ড সংশোধন ও নতুন আধার কার্ড ছাড়াও ভুয়ো জন্ম শংসাপত্র তৈরি করা হচ্ছিল ওই বাড়িতে। অভিযোগ উঠেছে, আধার কার্ড তৈরি করার নামে ৫০০ টাকা করে ও বার্থ সার্টিফিকেট তৈরি করার নামে ৩,০০০ টাকা পর্যন্ত তোলা হচ্ছিল। এদিন স্থানীয় কয়েকজন যুবক ওই বাড়িতে গিয়ে আধার কার্ড ও বার্থ সার্টিফিকেট তৈরির সরকারি ফিসের কথা জানতে চান। তবে স্থানীয়দের প্রশ্নের কোনও সদুত্তর দিতে পারেনি ওই অভিযুক্ত।

সেই জালিয়াতির বিষয়ে অভিযোগ পেয়ে তদন্তে নেমে ওই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। অবশ্য অভিযুক্ত খোকন শেখের পাল্টা দাবি, আধার কার্ড তৈরি করতে সবার কাছ থেকে তিনি ৫০০ টাকা করে নেননি। কিছু গরিব ব্যক্তিদের বিনামূল্যে আধার কার্ড তৈরি করে দিয়েছে সে। কিন্তু বার্থ সার্টিফিকেট তৈরি করার অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।


বন্ধ করুন